অ্যাকসেসিবিলিটি লিংক

স্যাক্রামেন্টোতে বন্দুকধারীর গুলিতে ৬জন নিহত, অন্তত ১০জন আহত, বলছে পুলিশ


স্যাক্রামেন্টোতে গুলির ঘটনাস্থল থেকে এক ব্লক দূরে একটি রাস্তা বন্ধ করে রেখেছে পুলিশ, ক্যালিফোর্নিয়া, ৩ এপ্রিল ২০২২।

যুক্তরাষ্ট্রের স্যাক্রামেন্টো শহরের কেন্দ্রে রবিবার সংঘটিত গুলির ঘটনার সাথে সম্পৃক্ত সন্দেহভাজন অন্তত এক ব্যক্তির খোঁজ করছে ক্যালিফোর্নিয়ার পুলিশ। ঘটনাটিতে ছয়জনের মৃত্যু হয় এবং আরও ১০ জন আহন হন।

স্যাক্রামেন্টোর পুলিশ প্রধান ক্যাথি লেস্টার এক সংবাদ সম্মেলনে বলেন যে, রাত প্রায় ২টার দিকে এলাকাটিতে টহল দেওয়ার সময়ে পুলিশ গুলির শব্দ শুনতে পায়। ঘটনাস্থলে গিয়ে পৌঁছালে তারা দেখে যে রাস্তার উপর অনেক মানুষ ভিড় করে আছেন এবং ছয়জন নিহত হয়েছে। আরও ১০জন হয় নিজে হাসপাতালে ‍গিয়েছেন অথবা তাদের নিয়ে যাওয়া হয়েছে। তাদের অবস্থা সম্পর্কে কোনও তথ্য জানানো হয়নি।

ঘটনাটিতে একাধিক সন্দেহভাজন ব্যক্তি জড়িত ছিলেন কিনা সে বিষয়ে কর্তৃপক্ষ নিশ্চিত নয়। জড়িতদের শনাক্তে জনসাধারণের সহায়তা চেয়েছে কর্তৃপক্ষ। গোলাগুলির ঘটনাটিতে কি ধরণের বন্দুক ব্যবহার করা হয়েছে, সেই বিষয়ে কিছু জানাননি ক্যাথি লেস্টার।

তিনি বলেন, এটি “অত্যন্ত জটিল একটি ঘটনা।” লেস্টার জনসাধারণের কাছে আবেদন করেছেন যাতে, ঘটনার কোন প্রত্যক্ষদর্শী থাকলে বা কারো কাছে ঘটনাটির কোন রেকর্ডিং থাকলে যেন তারা পুলিশের সাথে যোগাযোগ করেন।

গুলির ঘটনাটির কিছুক্ষণ পরই টুইটারে একটি ভিডিও প্রকাশ করা হয়। সেটিতে দেখা যায় যে, মুহুর্মুহু গুলির শব্দে মানুষজন রাস্তায় ছুটাছুটি করছে। ভিডিওটিতে ঘটনাস্থলে একাধিক অ্যাম্বুলেন্সও দেখতে পাওয়া যায়।

বাসিন্দাদের এলাকাটি এড়িয়ে চলতে বলা হয়েছে। এলাকাটিতে অনেক রেস্টুরেন্ট ও মদ্যপানের বার রয়েছে। সেগুলো গোল্ডেন ওয়ান সেন্টারের দিকে গিয়েছে, যেখানে স্যাক্রামেন্টো কিংস দলটি বাস্কেটবল খেলে থাকে।

XS
SM
MD
LG