অ্যাকসেসিবিলিটি লিংক

তেল আবিবে গোলাগুলিতে দু’জন নিহত; আহত অনেকেই


তেল আবিবে গোলাগুলিতে কান্নায় ভেঙ্গে পড়েন একজন নারী। ৭ এপ্রিল, ২০২২।
তেল আবিবে গোলাগুলিতে কান্নায় ভেঙ্গে পড়েন একজন নারী। ৭ এপ্রিল, ২০২২।

বৃহস্পতিবার তেল আবিবের কেন্দ্রস্থলের একটি পানশালায় একজন বন্দুকধারীর গুলিতে অন্তত ২জন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছে।শহরের কেন্দ্রস্থলে বেশ কয়েকদফা গোলাগুলির খবর পাওয়া ম্যাগেন ডেভিড অ্যাডম অ্যাম্বুলেন্স সার্ভিস জানায়, গুরুতর আহত অবস্থায় ৬জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

এক বিবৃতিতে হাসপাতালটি জানায়, “এখন পর্যন্ত ১০ জন আহত অবস্থায় হাসপাতালের ট্রমা রুমে পৌঁছেছে। কিন্তু দুর্ভাগ্যবশত ডাক্তারদের প্রচেষ্টা সত্ত্বেও আহতদের মধ্যে ২জন মারা গেছে।“

গুলি চালনার ঘটনার কয়েক ঘণ্টা পর শত শত ইসরাইলি পুলিশ, সেনাবাহিনীর বিশেষ বাহিনী এবং তল্লাশি কুকুর সন্দেহভাজন বন্দুকধারীর খোঁজে তেল আবিবের কেন্দ্রস্থলের আশেপাশে তল্লাশি চালায়।

হামলার উদ্দেশ্য পরিষ্কার নয়। তবে ফিলিস্তিনিদের সাম্প্রতিক কয়েকটি হামলায় ১১ জন নিহত হওয়ার পর ইসরাইলে উত্তেজনা বৃদ্ধি পেয়েছে।

রয়টার্স জানিয়েছে, একটি প্রধান বাণিজ্যিক সড়ক ডিজেনগফ স্ট্রিটে গোলাগুলির ঘটনা ঘটে। ২০১৬ সালে এই ডিজেনগফ স্ট্রিটেই ইসরাইলের একজন আরব নাগরিক দু’জন ইসরাইলিকে গুলি করে হত্যা করেছিল এবং বেশ কয়েকজনকে আহত করেছিল।

ইসরাইলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট তেল আবিব শহরের কেন্দ্রস্থলে অবস্থিত সামরিক সদর দপ্তর থেকে পরিস্থিতি পর্যবেক্ষণ করছিলেন বলে জানিয়েছে তার প্রশাসন।

সাম্প্রতিক সপ্তাহগুলিতে ইসরাইলি, ফিলিস্তিনি এবং জর্ডানের নেতারা দেশের উত্তেজনা নিয়ন্ত্রণ এবং গাজা উপত্যকা থেকে হাজার হাজার ফিলিস্তিনির জন্য ওয়ার্ক পারমিট ইস্যু করার লক্ষ্যে বেশ কয়েকটি বৈঠক করেছেন।

[এ প্রতিবেদনের কিছু তথ্য এপি ও রয়টার্স থেকে নেয়া হয়েছে]

XS
SM
MD
LG