অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় বাবা–ছেলেসহ ছয়জন নিহত


কাভার্ড ভ্যানের ধাক্কায় বাবা ও ছেলে নিহত

বাংলাদেশের বিভিন্ন স্থানে শনিবার (৯ এপ্রিল) সড়ক দুর্ঘটনায় বাবা–ছেলেসহ ছয়জন নিহত হয়েছেন। বাবা ও ছেলে চট্টগ্রাম মহানগরীর পতেঙ্গা থানার বন্দরটিলা এলাকায় কাভার্ড ভ্যানের ধাক্কায় নিহত হন। এ ছাড়া কুমিল্লার মুরাদনগরে একটি ট্রাক্টর নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে চালকসহ তিনজন এবং বগুড়ার কাহালুতে ট্রাকচাপায় এক আইনজীবী নিহত হয়েছেন।

চট্টগ্রামে কাভার্ড ভ্যানের ধাক্কায় বাবা-ছেলে নিহত

ট্টগ্রাম মহানগরীর পতেঙ্গা থানার বন্দরটিলা এলাকায় কাভার্ড ভ্যানের ধাক্কায় রিকশাআরোহী বাবা ও ছেলে নিহত হন। এ ঘটনায় নিহতের স্ত্রী, আরেক ছেলে ও রিকশাচালক আহত হয়েছেন।

শনিবার বেলা ১১টার দিকে বন্দরটিলা শাহ প্লাজা মার্কেটের সামনে এই দুর্ঘটনা ঘটে।নিহতরা হলেন-আবু সালেহ (৩৮) ও তার ছেলে আব্দুল মোমিন (৫)।ইপিজেড থানার পরিদর্শক (তদন্ত) নুরুল হুদা জানান, সকালে পতেঙ্গা স্টিল মিল থেকে কেনাকাটা করতে স্ত্রী ও দুই শিশু সন্তান নিয়ে রিকশায় করে ইপিজেড বে শপিং সেন্টারে যাচ্ছিলেন আবু সালেহ। এ সময় তাদের বহনকারী রিকশাটি বন্দরটিলায় পৌঁছলে পেছন থেকে একটি কাভার্ড ভ্যান রিকশাটিকে চাপা দেয় এবং এতে ঘটনাস্থলে দুজন নিহত ও তিনজন আহত হন।

তিনি জানান, এই সময় বিক্ষুদ্ধ জনতা কভার্ড ভ্যানটি ভাঙচুর করে এবং সড়কে যানচলাচল বন্ধ করে দেয়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

কুমিল্লায় ট্রাক্টর খাদে পড়ে চালকসহ তিনজন নিহত

কুমিল্লার মুরাদনগরে একটি ট্রাক্টর নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে চালকসহ তিন জন নিহত হয়েছেন। শনিবার সকালে উপজেলার যাত্রাপুর ইউনিয়নের মোচাগাড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে।নিহতরা হলেন উপজেলার বল্লববাড়িয়া এলাকার মো. বাবুল মিয়া (২২), মো. হাসান (২৩) ও মো. টুটুল (২২)

মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাশেম জানান, শনিবার সকালে ট্রাক্টরটি উপজেলার বাখরনগর থেকে রোয়াচালা এলাকায় যাচ্ছিল।পথে মোচাগাড়া এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে খালে পড়ে যায়। এ সময় ট্রাক্টরচালক ও তার সঙ্গে থাকা দুজন শ্রমিক ট্রাক্টরের নিচে চাপা পড়েন। পরে স্থানীয়রা তাদের মৃত অবস্থায় উদ্ধার করেন।লাশ পরিবারের কাছে হস্তান্তরের ব্যবস্থা করা হচ্ছে বলেও জানান ওসি।

বগুড়ায় ট্রাকচাপায় আইনজীবীর মৃত্যু

বগুড়ার কাহালুতে ট্রাকচাপায় এক আইনজীবী নিহত হয়েছেন। শনিবার (৯ এপ্রিল) সকাল ৮টার দিকে বগুড়া-সান্তাহার সড়কের উপজেলার রহিমা ফিলিং স্টেশনের সামনে এই দুর্ঘটনা ঘটে।

নিহত আইনজীবী মাহবুবুর রহমান ফারুক (৬৮) দুপচাঁচিয়া উপজেলার খিয়াল মধ্যপাড়ার আইস প্রামাণিকের ছেলে। তিনি বগুড়ার আদালতে কর্মরত ছিলেন।

কাহালু ফায়ার সার্ভিস স্টেশনের ওয়্যার হাউস ইন্সপেক্টর রুবেল রানা জানান, শনিবার সকাল ৮টার দিকে ফারুক মোটরসাইকেল উপজেলার রহিমা ফিলিং স্টেশন থেকে তেল নেন। এরপর মোটরসাইকেল নিয়ে রাস্তায় ওঠার সময় স্পিড ব্রেকারের কাছে মোটরসাইকেলের গতি কমালে পেছন থেকে আসা একটি বালুবাহী ট্রাক তার মোটরসাইকেলটিকে ধাক্কা দেয় এবং এতে তিনি ঘটনাস্থলেই মারা যান।

ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা জানান, দুর্ঘটনার পর পরই চালক ও তার সহকারী ট্রাক রেখে পালিয়ে যায়। ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে। পরে পুলিশ পৌঁছে ট্রাকটি জব্দ করে ও লাশ পরিবারের কাছে হস্তান্তর করে।

সাবেক এপিপি ও বগুড়া বার সমিতির সাবেক সহ-সভাপতি মাহবুবুর রহমান ফারুকের মৃত্যুতে বার সমিতির সভাপতি ও পাবলিক প্রসিকিউটর (পিপি) আব্দুল মতিন এবং সাধারণ সম্পাদক আব্দুল বাছেদ গভীর শোক প্রকাশ করেছেন।

XS
SM
MD
LG