অ্যাকসেসিবিলিটি লিংক

ঢাকার নিউমার্কেট এলাকায় মোবাইল ইন্টারনেট সেবা বন্ধ


ঢাকায় নিউ মার্কেট ব্যবসায়ীদের সাথে সংঘর্ষের পর পুলিশ ঢাকা কলেজ থেকে ছাত্রদের ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাস ব্যবহার করে। (ছবি মুনির উজ জামান / এএফপি)

ঢাকার নিউমার্কেট এলাকায় মোবাইল ইন্টারনেট সেবা বন্ধ করে দেয়া হয়েছে।মোবাইল অপারেটর সুত্রে জানা যায়, সরকারি নির্দেশনা পাওয়ার পর মঙ্গলবার সোয়া ৩টা থেকে মোবাইল ইন্টারনেট সেবা বন্ধ করে দেয়া হয়। ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ীদের দফায় দফায় সংঘর্ষের পরিপ্রেক্ষিতে এই ব্যবস্থা নেয়া হলো।

নির্দেশনায় বলা হয়েছে, পরবর্তী নির্দশনা না দেয়া পর্যন্ত নিউমার্কেট এলাকায় মোবাইল নেটওয়ার্ক বন্ধ থাকবে।

সোমবার মধ্যরাতে ব্যবসায়ী ও কলেজ শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। পরে ব্যাবসায়ীরা অভিযোগ করে যে, কয়েকজন শিক্ষার্থী কেনাকাটা করতে নিউমার্কেটে গেলে কয়েকজন দোকানদারের সঙ্গে তাদের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে দুই শিক্ষার্থীকে মারধর ও ছুরিকাঘাত করা হয়।

মঙ্গলবার সকালে নিউমার্কেটের নীলক্ষেত মোড়ে ব্যবসায়ী ও শিক্ষার্থীদের মধ্যে আবারও সংঘর্ষ হয়। এতে সাংবাদিক ও শিক্ষার্থীসহ ৩০ জনেরও বেশি আহত হয়েছেন।

সোমবার রাতে ব্যবসায়ী সমিতির সদস্যদের হামলার প্রতিবাদে মঙ্গলবার সকাল ১০টার দিকে শিক্ষার্থীরা নীলক্ষেত মোড়ে মানববন্ধন করতে গেলে নতুন করে সংঘর্ষ শুরু হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, নিউমার্কেটের কয়েকজন ব্যবসায়ী আন্দোলনরত শিক্ষার্থীদের উত্ত্যক্ত ও উসকানি দিলে সংঘর্ষ শুরু হয়।

সংঘর্ষের পর মঙ্গলবারের সব ক্লাস ও পরীক্ষা স্থগিত করেছে ঢাকা কলেজ কর্তৃপক্ষ।

XS
SM
MD
LG