অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্রে পৌঁছেছেন বাংলাদেশের সেনাপ্রধান জেনারেল শফিউদ্দিন আহমেদ


বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ

সরকারি সফরে যুক্তরাষ্ট্রে পা রেখেছেন বাংলাদেশের সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। স্থানীয় সময় মঙ্গলবার (১৯ এপ্রিল) সকালে তিনি যুক্তরাষ্ট্রে পৌঁছান।

এর আগে সোমবার (১৮ এপ্রিল) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, যুক্তরাষ্ট্রের সেনাবাহিনীর আমন্ত্রণে সেনাপ্রধান জেনারেল শফিউদ্দিন আহমেদ এই সফর করছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০ থেকে ২২ এপ্রিল জেনারেল শফিউদ্দিন আহমেদ ওয়াশিংটন ডিসির পেন্টাগনে যুক্তরাষ্ট্র সেনাবাহিনীর চিফ অফ স্টাফ এবং চিফ অফ ন্যাশনাল গার্ডসহ উচ্চপদস্থ সামরিক কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করবেন। এছাড়া তিনি প্রতিরক্ষা সচিবের কার্যালয়ে ঊর্ধ্বতন বেসামরিক ব্যক্তিদের সঙ্গে দেখা করবেন।

এই সফরে যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ডিফেন্স ইউনিভার্সিটিতে অবস্থিত Near East South Asia (NESA) সেন্টারের একজন গ্র্যাজুয়েট হিসেবে সেনাবাহিনী প্রধান জেনারেল শফিউদ্দিন আহমেদকে প্রতিষ্ঠানটির হল অব ফেমে অন্তর্ভুক্ত করার পরিকল্পনা রয়েছে। সেনাপ্রধান সেখানে দক্ষিণ এশিয়ার আঞ্চলিক নিরাপত্তা পরিস্থিতির ওপর একটি গোলটেবিল বৈঠকে অংশ নেবেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, আগামী ২৫ ও ২৬ এপ্রিল জেনারেল শফিউদ্দিন আহমেদ নিউ ইয়র্কে জাতিসংঘ সদর দপ্তরে ভারপ্রাপ্ত মিলিটারি অ্যাডভাইজার এবং পুলিশ অ্যাডভাইজারসহ ডিপার্টমেন্ট অব সেফটি অ্যান্ড সিকিউরিটি (UNDSS), ডিপার্টমেন্ট অব অপারেশনাল সাপোর্ট (UNDOS) এবং ডিপার্টমেন্ট অব পলিটিক্যাল অ্যান্ড পিস বিল্ডিং অ্যাফেয়ার্স (UNDPPA)-এর নেতৃস্থানীয় ব্যক্তিদের সঙ্গে সাক্ষাৎ করবেন।

২৭ এপ্রিল তিনি বাংলাদেশে ফিরবেন।

XS
SM
MD
LG