অ্যাকসেসিবিলিটি লিংক

ইসরাইলি প্রধানমন্ত্রী হলোকাস্ট দিবসের প্রাক্কালে মেরুকরণের বিষয়ে সতর্ক করেছেন


ইসরায়েলি সৈন্যরা জেরুজালেমের ইয়াদ ভাশেম হলোকাস্ট মিউজিয়ামে হলোকাস্ট শহীদ এবং বীরদের স্মরণ দিবসের উদ্বোধনী অনুষ্ঠানে যোগদান করেছে। ২৭ এপ্রিল,২০২২

ইসরাইলে বার্ষিক হলোকাস্ট স্মৃতি দিবস উদযাপন করার প্রাক্কালে ইসরাইলি প্রধানমন্ত্রী নাফতালি বেনেট বুধবার একটি কঠোর বার্তা দিয়েছেন। ইহুদিদের অভ্যন্তরীণ বিভাজন সমাজকে বিচ্ছিন্ন করতে পারে এ বিষয়ে সতর্ক করেছেন।

নাৎসি এবং তাদের সহযোগীদের দ্বারা হত্যা করা ৬০ লক্ষ ইহুদির জন্য ইসরাইলের স্মৃতিসৌধ ইয়াদ ভাশেমে বক্তৃতা দেবার সময় বেনেট, বিশ্বকে ইতিহাসের অন্যান্য ঘটনার সাথে হলোকাস্টের তুলনা না করার আহ্বান জানান। ইউক্রেন এবং রাশিয়া উভয় দেশের নেতারা দ্বিতীয় বিশ্বযুদ্ধের গণহত্যা বা হলোকাস্টের সাথে তাদের চলমান যুদ্ধের তুলনা করার পর বেনেটের বক্তব্যে এ কথা গুলো উঠে আসে।

তিনি বলেন, "যত দিন যাচ্ছে, অন্যান্য কঠিন ঘটনাকে হলোকাস্টের সাথে তুলনা করা হচ্ছে। কিন্তু না, নাৎসি এবং তাদের সহযোগীদের দ্বারা যেমন নিষ্ঠুরভাবে ইউরোপের ইহুদিদের নির্মূল করা হয়েছিল, ইতিহাসের কোনো ঘটনা তার সাথে তুলনা করা যায় না।

ইসরাইলে বছরের সবচেয়ে উল্লেখযোগ্য দিনে দেওয়া বেনেটের বক্তৃতায় একটি গভীর ব্যক্তিগত প্রসঙ্গও এসেছিল। মঙ্গলবার তার পরিবার একটি জীবন্ত বুলেট ও প্রাণনাশের হুমকি সম্বলিত একটি চিঠি পায়। ইসরাইলি কর্তৃপক্ষ প্রধানমন্ত্রী ও তার পরিবারের চারপাশের নিরাপত্তা জোরদার করেছে এবং তদন্ত করছে।

XS
SM
MD
LG