অ্যাকসেসিবিলিটি লিংক

সোমালি পুলিশ বলছে,আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনস্থলে বোমা হামলায় তিনজন নিহত ও সাতজন আহত


সোমালিয়ার মোগাদিশুতে বিমানবন্দরের কাছে একটি চেকপয়েন্টে আত্মঘাতী বোমা হামলার পরে একটি ধ্বংসপ্রাপ্ত গাড়ি ঘটনাস্থল থেকে সরানো হচ্ছে। ১১ই মে, ২০২২
সোমালিয়ার মোগাদিশুতে বিমানবন্দরের কাছে একটি চেকপয়েন্টে আত্মঘাতী বোমা হামলার পরে একটি ধ্বংসপ্রাপ্ত গাড়ি ঘটনাস্থল থেকে সরানো হচ্ছে। ১১ই মে, ২০২২

সোমালিয়ার পুলিশের একজন মুখপাত্র বলেছেন,মোগাদিশু বিমানবন্দরের কাছে প্রেসিডেন্ট নির্বাচনের স্থানে একটি আত্মঘাতী বিস্ফোরণে সাতজন আহত হয়েছে। রবিবার সেখানেই নির্বাচন হওয়ার কথা। অন্যান্য পুলিশ সূত্র বলছে, দুই নিরাপত্তাকর্মীসহ অন্তত তিনজন নিহত হয়েছেন।

সোমালি পুলিশের মুখপাত্র আবদিফাতাহ আদান হাসান সাংবাদিকদের বলেছেন, একটি সাঁজোয়া যানে থাকা একজন সিনিয়র সামরিক জেনারেলকে লক্ষ্য করে হামলা চালানো হয়েছে।

তিনি বলেন, আত্মঘাতী বোমা হামলাকারীর লক্ষ্য ছিল তল্লাশি চৌকিতে পার্কিং করা গাড়িগুলো। হাসান বলেন, তাদের মধ্যে জেনারেল গারাবে ছিলেন। কিন্তু তিনি বেঁচে যান। তিনি বলেন, হামলায় সাতজন আহত হয়েছেন এবং তাদের চিকিৎসার জন্য মদিনা ও ডেকফার হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

সোমালি পুলিশ সূত্র ভয়েস অফ আমেরিকাকে জানিয়েছে, হামলায় দুই নিরাপত্তাকর্মীসহ তিনজন নিহত হয়েছেন।

আল-কায়েদা-সংশ্লিষ্ট জঙ্গি গোষ্ঠী আল-শাবাব তাদের সহযোগী গণমাধ্যমে আত্মঘাতী বোমা হামলার দায় স্বীকার করেছে।

আল-শাবাব, সোমালিয়ায় ২০০৭ সাল থেকে সোমালি সরকার এবং আফ্রিকান ইউনিয়ন ট্রানজিশন মিশনের বিরুদ্ধে লড়াই করছে।

রবিবার সোমালিয়ার দীর্ঘ বিলম্বিত প্রেসিডেন্ট নির্বাচনের চার দিন আগে এই হামলা হয়। সংসদ সদস্যরা পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনের জন্য একটি সুরক্ষিত বিমানবন্দর প্রাঙ্গনে মিলিত হবেন।

XS
SM
MD
LG