অ্যাকসেসিবিলিটি লিংক

সাবেক টেস্ট ক্রিকেটার অ্যান্ড্রু সাইমন্ডস গাড়ি দুর্ঘটনায় নিহত


ফাইল: গ্রেনাডার সেন্ট জর্জেসের জাতীয় স্টেডিয়ামের নেটে অ্যান্ড্রু সাইমন্ডস বোলিং অনুশীলন করছেন। ১৫ এপ্রিল ২০০৭।
ফাইল: গ্রেনাডার সেন্ট জর্জেসের জাতীয় স্টেডিয়ামের নেটে অ্যান্ড্রু সাইমন্ডস বোলিং অনুশীলন করছেন। ১৫ এপ্রিল ২০০৭।

উত্তর–পূর্ব অস্ট্রেলিয়ার টাউন্সভিলের অদূরে এক গাড়ি দুর্ঘটনায় নিহত হয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক টেস্ট ক্রিকেটার অ্যান্ড্রু সাইমন্ডস। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৬।

ক্রিকেট অস্ট্রেলিয়া রবিবার (১৫ মে) তাদের ওয়েবসাইটে শনিবার গভীর রাতে দুর্ঘটনার বিষয়ে বিস্তারিত জানিয়ে পুলিশের দেওয়া বিবৃতির উল্লেখ করে সাইমন্ডসের মৃত্যুর কথা জানায়।

এতে বলা হয়, সাইমন্ডস “তার সফল ক্রিকেট পেশাজীবনে একজন শীর্ষস্থানীয় ক্রিকেটীয় আদর্শ পুরুষ এবং অস্ট্রেলিয়ান ক্রিকেটের সবচেয়ে দক্ষ অলরাউন্ডারদের একজন ছিলেন”।

সাইমন্ডস অস্ট্রেলিয়ার হয়ে ২৬টি টেস্ট ম্যাচ খেলেছেন এবং দুটি সেঞ্চুরি করেছেন। যদিও তিনি সীমিত ওভারের ক্রিকেটের পারদর্শিতার জন্যে সুবিদিত ছিলেন। তিনি অস্ট্রেলিয়ার হয়ে ১৯৮টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন এবং দুটি বিশ্বকাপ জিতেছেন।

খেলোয়াড় হিসেবে অবসর নেওয়ার পর সাইমন্ডস ধারাভাষ্যকার হিসেবে আবির্ভূত হন।

কুইন্সল্যান্ডের পুলিশ জানিয়েছে, টাউন্সভিল থেকে প্রায় ৫০ কিলোমিটার দূরে হার্ভে রেঞ্জে দুর্ঘটনাটি ঘটে।

পুলিশের বিবৃতিতে বলা হয়েছে, “প্রাথমিকভাবে জানা যায়, রাত ১১টার পরপরই গাড়িটি অ্যালিস রিভার ব্রিজের কাছে হার্ভে রেঞ্জ রোড দিয়ে যাওয়ার সময় রাস্তা থেকে ছিটকে গড়িয়ে পড়ে। জরুরি পরিষেবার কর্মীরা গাড়িটির ৪৬ বছর বয়সী চালককে বাঁচাতে চেষ্টা করেছিল। কিন্তু তিনি গুরতর আহত অবস্থায় মৃত্যুবরণ করেন। তিনি একাই ছিলেন গাড়িতে”।

সাইমন্ডসের পরিবার গোপনীয়তা রক্ষার অনুরোধ জানিয়েছে।

সাবেক অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যালান বর্ডারসহ অনেকে সাইমন্ডসের মৃত্যুতে রবিবার শ্রদ্ধা জানিয়েছেন।

XS
SM
MD
LG