অ্যাকসেসিবিলিটি লিংক

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ইসলামাবাদে সরকারবিরোধী পদযাত্রার ডাক দিয়েছেন


পাকিস্তানের লাহোরে সরকারবিরোধী এক র‍্যালিতে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে দেখা যাচ্ছে। ২১ এপ্রিল ২০২২। (ফাইল ফটো)

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান রবিবার ঘোষণা দিয়েছেন যে নতুন নির্বাচনের দাবি আদায়ে তিনি দেশটির রাজধানী ইসলামাবাদে এই সপ্তাহের শেষের দিকে সরকারবিরোধী এক বিশাল “শান্তিপূর্ণ পদযাত্রা”-র নেতৃত্ব দিবেন।

বুধবার র‌্যালিটি আরম্ভ হতে যাচ্ছে। খান তার পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের সমর্থক এবং সাধারণ পাকিস্তানিদের র‌্যালিতে যোগ দিতে ইসলামাবাদে আসার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন যে, র‌্যালিটি শেষ পর্যন্ত একটি অবস্থান কর্মসূচিতে রূপ নিয়ে, দাবি আদায় না হওয়া পর্যন্ত চলতে থাকবে।

টেলিভিশনে সম্প্রচারিত উত্তর-পশ্চিমাঞ্চলের পেশওয়ার শহরে হওয়া এক সংবাদ সম্মেলনে খান বলেন, “আমরা কখনই কোন অবস্থাতেই এই সরকারকে মেনে নিব না।” একই সাথে র‌্যালিতে বাধাদানের ব্যাপারেও কর্তৃপক্ষকে সতর্ক করেন তিনি।

“আমাদের যতদিনই ইসলামাবাদে থাকতে হোক না কেন আমরা থাকব, যতক্ষণ পর্যন্ত না তারা সংসদ ভেঙে দেয় এবং স্বচ্ছ নির্বাচনের তারিখ ঘোষণা করে যেটা কোন বিদেশী হস্তক্ষেপ ছাড়া হবে।”

তথ্যমন্ত্রী মারিয়াম আওরঙ্গজেব, খানের বিক্ষোভ মিছিলের আহ্বানের সমালোচনা করেন এবং নতুন নির্বাচনের দাবি প্রত্যাখ্যান করেন। তিনি বলেন, যে খান “সরকারকে হেনস্তা করে তার পছন্দের সময়মত সাধারণ নির্বাচন ঘোষণা করাতে পারবে না।”

আওরঙ্গজেব বলেন যে, তার সরকার “সকল মিত্রদের সহযোগিতা এবং সহমতের ভিত্তিতে” নতুন নির্বাচন ঘোষণা করবে।

XS
SM
MD
LG