অ্যাকসেসিবিলিটি লিংক

হত্যা মামলা: দিনাজপুরে তিনজনের মৃত্যুদণ্ড, ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড


বাংলাদেশে দিনাজপুর জেলার ফুলবাড়ীতে, হুমায়ুন কবির (২৪) হত্যা মামলায় তিনজনকে ফাঁসিতে মৃত্যুদণ্ড এবং চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার (২৩ মে) বিকাল সাড়ে তিনটার দিকে দিনাজপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মেহেদী হাসান মন্ডল এই রায় দেন। এসময় অভিযুক্তরা আদালতে হাজির ছিলেন।

হত্যাকাণ্ডের শিকার হুমায়ুন কবির, ফুলবাড়ী উপজেলার গড়পিংলাই গ্রামের শহিদুল ইসলামের ছেলে। পেশায় তিনি মুদি দোকানদার ছিলেন।

মামলার বিবরণ অনুযায়ী, প্রায় এক যুগ (১২ বছর) আগে ২০০৯ সালের ২০ আগস্ট রাতে হুমায়ুন কবিরকে হত্যা করে ইটভাটায় ইট চাপা দিয়ে রাখে হত্যাকারীরা। এ ঘটনায় পরদিন, ২১ আগস্ট ফুলবাড়ী থানায় পাঁচজনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন নিহত ব্যক্তির বড় ভাই তৌহিদুল ইসলাম বাবু।

চাচা সাইফুল ইসলাম তার সম্পত্তি ভাতিজা হুমায়ুন কবিরকে লিখে দেয়ার কারণে, ক্ষিপ্ত হয়ে তাকে হত্যা করেন চাচি নার্গিসের পরিবারের লোকজন। অভিযুক্তদের মধ্যে, চাচির সহোদর রেজাউল করিম বাবু'র, আদালতে দেয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দি এবং ১৬ জনের স্বাক্ষ্য প্রমাণের ভিত্তিতে, রেজাউল করিম বাবু, শরিফুর ইসলাম এবং আতোয়ার রহমান আতাকে মৃত্যুদণ্ডে দন্ডিত করেন বিচারক।

এছাড়া, যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে, গোলাম রব্বানী, একরামুল, সাহেদ আলী এবং জাহাঙ্গীর আলমকে।

রায় ঘোষণা শেষে দণ্ডিতদের জেলা কারাগারে পাঠানো হয়েছে।

XS
SM
MD
LG