অ্যাকসেসিবিলিটি লিংক

জনপ্রশাসনের সক্ষমতা বৃদ্ধিতে হার্ভার্ড কেনেডি স্কুলের সঙ্গে বাংলাদেশের এমওইউ সই


প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমেদ কায়কাউস এবং হার্ভার্ড কেনেডি স্কুলের অ্যাশ সেন্টারের অধ্যাপক ডগলাস ডব্লিউ এলমেনডর্ফ
বাংলাদেশের প্রধানমন্ত্রীর কার্যালয়ের (পিএমও) গভর্নেন্স ইনোভেশন ইউনিট (জিআইইউ) এবং হার্ভার্ড কেনেডি স্কুলের (এইচকেএস) অ্যাশ সেন্টার ফর ডেমোক্রেটিক গভর্নেন্স অ্যান্ড ইনোভেশনের মধ্যে একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়েছে।

বৃহস্পতিবার (২৬ মে), এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশে জনপ্রশাসনের সক্ষমতা বৃদ্ধি ও শক্তিশালী করার লক্ষ্যে এই স্মারক স্বাক্ষরিত হয়েছে।

বুধবার (২৫ মে), বাংলাদেশ সরকারের পক্ষে, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমেদ কায়কাউস এবং হার্ভার্ড কেনেডি স্কুলের অ্যাশ সেন্টারের পক্ষে, অধ্যাপক ডগলাস ডব্লিউ এলমেনডর্ফ এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ড. কায়কাউস আশা প্রকাশ করেন যে, অ্যাশ সেন্টারের সঙ্গে সহযোগিতা, বাংলাদেশের দক্ষ মানব সম্পদ তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

তিনি, বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে সহযোগিতা জোরদার করার প্রয়োজনীয়তার ওপর জোর দেন।

মুখ্য সচিব আশা প্রকাশ করেন যে বাংলাদেশ সরকার এবং হার্ভার্ড কেনেডি স্কুলের মধ্যে শিক্ষা, গবেষণা ও উদ্ভাবনের ক্ষেত্রে সম্পৃক্ততা ভবিষ্যতে আরও বিস্তৃত ও গভীর হবে।

অধ্যাপক ডগলাস বলেন, এমওইউ বাস্তবায়নে বাংলাদেশ সরকারের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করা জরুরি। তিনি সাম্প্রতিক অতীতে, বাংলাদেশের আর্থ-সামাজিক অর্জন, দেশের সক্রিয় ও বাস্তববাদী নীতি ও কৌশলের পাশাপাশি দেশের অভূতপূর্ব সাফল্যের জন্য দূরদর্শী নেতৃত্বের প্রশংসা করেন।

XS
SM
MD
LG