অ্যাকসেসিবিলিটি লিংক

ছাত্রলীগ উসকানি দেয়নি, দিয়েছে ছাত্রদল: তথ্যমন্ত্রী হাছান মাহমুদ


হাছান মাহমুদ। (ছবি: ইউএনবি)।

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে সম্প্রতি ছাত্রলীগ ও ছাত্রদলের সংঘর্ষের ঘটনায় ছাত্রদল উসকানি দিয়েছে বলে দাবি করেছেন বাংলাদেশের তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, "ছাত্রলীগ উসকানি দেয়নি, দিয়েছে ছাত্রদল। যখন বহিরাগত সন্ত্রাসীদের নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করতে চায় তখন তো বিশ্ববিদ্যালয়ের নিয়মিত ছাত্ররা বাধা দেবে খুবই স্বাভাবিক।"

রবিবার দুপুর সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সমসাময়িক বিষয়ে ব্রিফিংকালে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

গত ২৬ ও ২৪ মে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ছাত্রলীগ ও ছাত্রদলের সংঘর্ষের ঘটনায় বেশ কয়েকজন আহত হয় এবং সংঘর্ষকে ঘিরে ক্যাম্পাসে চরম উত্তেজনা বিরাজ করে।

তথ্যমন্ত্রী বলেন, "ছাত্রদল যারা করে তাদের বয়স কত এখন। যারা ছাত্রদলের সভাপতি-সম্পাদক তারা কি ছাত্র? তাদের বয়স ৪০ এর কোঠায়। তারা তো ছাত্রের বাবা। ছাত্রের বাবারা যখন শিক্ষাঙ্গনে প্রবেশ করতে চায় তখন ছাত্ররা তো উত্তেজিত হবেই, সেটি খুব স্বাভাবিক। উসকানিটা ছাত্রদলের পক্ষ থেকে এসেছে। ছাত্রদের বাবা স্থানীয় যারা নেতৃত্ব দিচ্ছেন তাদের পক্ষ থেকে এসেছে।"

ওদিকে ছাত্রলীগ ‘পূর্ব পরিকল্পনার’ অংশ হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রদলের ওপর হামলা করেছে বলে দাবি সংগঠনটির নতুন সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণের। শনিবার ভয়েস অফ আমেরিকার অমৃত মলঙ্গীকে দেয়া সাক্ষাৎকারে তিনি দাবি করেন, ‘‘ছাত্রলীগের বর্তমান নেতৃত্ব ক্যাম্পাসের পরিবেশ নষ্ট করে তাদের ক্ষমতা ধরে রাখার চেষ্টা করছে।’’

সামনে ডাকসু নির্বাচনে ছাত্রদল যেন জয়ী হতে না পেরে সেই উদ্দেশ্যে ছাত্রলীগ তাদের ‘স্বাভাবিক রাজনৈতিক কর্মকাণ্ডে’ বাধা দিচ্ছে বলেও অভিযোগ শ্রাবণের।

XS
SM
MD
LG