অ্যাকসেসিবিলিটি লিংক

চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালের পর ম্যাক্রঁ “ বিমর্ষ এবং দুঃখিত”


ফ্রান্সের প্রেসিডেন্ট ইম্যানুয়েল ম্যাক্রঁ, প্যারিসের উপকন্ঠে , এপ্রিল ১৩ (ফাইল ছবি)

ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ এবং তার সরকারের সদস্যরা বলেছেন যে টিকেট থাকা সত্ত্বেও প্যারিস চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালে বিশৃঙ্খলার মধ্যে স্টেডিয়ামে ঢুকতে না পারা দুই হাজার সাত শ জন লিভারপুল সমর্থকের জন্য তারা বিমর্ষ এবং দুঃখিত। ফাইনালে লিভারপুল রিয়াল মাদ্রিদের কাছে ১-০ গোলে হেরেছিল।

বুধবার এলিজে প্রেসিডেন্ট প্রাসাদে মন্ত্রিসভার সাপ্তাহিক বৈঠকে বিষয়টি নিয়ে আলোচনা করা হয়েছে বলে জানিয়েছেন ফরাসি সরকারের মুখপাত্র অলিভিয়া গ্রেগোয়ার।

শনিবারের ঘটনাগুলো ফ্রান্স এবং বিদেশে উদ্বেগ সৃষ্টি করেছে কারণ পরের বছর ফ্রান্স রাগবি ওয়ার্ল্ড কাপ এবং ২০২৪ সালে অলিম্পিকের আয়োজন করতে চলেছে।

লিভারপুল সমর্থকদের প্রধান দলগুলো অশান্ত ওই রাতে পুলিশের বাড়াবাড়ি এবং সংস্থার দুর্বলতার বিষয়ে অভিযোগ করেছে । তাদেরকে সে রাতে শিশু এবং বৃদ্ধদের ওপর কাঁদানে গ্যাস ছুঁড়তে দেখা গেছে।

ফরাসি ফুটবল ফেডারেশন (এফএফএফ) এক বিবৃতিতে বলেছে, ৩৫ হাজার মানুষ টিকেট ছাড়া বা জাল টিকেট নিয়ে স্টাডে দ্য ফ্রান্সে প্রবেশ করেছিল। বিবৃতিতে বলা হয়েছে,তারা স্টেডিয়ামে প্রবেশে বাধা দিয়ে এবং যারা প্রকৃত টিকেটধারী ছিল তাদের প্রবেশ করতে না দিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করেছিল।

ইউরোপীয় ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফা স্টেড ডি ফ্রান্সের বাইরে ঘটা বিষয়গুলো সম্পর্কে প্রমাণ সংগ্রহ করতে শুরু করেছে যা বিশ্বের অন্যতম একটি প্রধান খেলায় প্রতিকুল প্রভাব ফেলেছে।

XS
SM
MD
LG