অ্যাকসেসিবিলিটি লিংক

ওকলাহোমায় একটি ভবনে গুলিতে ৪ জন নিহত


ওকলাহোমার টালসায় ন্যাটালি মেডিকেল বিল্ডিং-এ গুলির ঘটনাস্থলে উপস্থিত জরুরি পরিষেবা কর্মীরা, ১ জুন ২০২২।

যুক্তরাষ্ট্রের মধ্যপশ্চিমাঞ্চলের ওকলাহোমা অঙ্গরাজ্যে এক স্বাস্থ্যসেবা ভবনে বুধবার গুলির ঘটনায় চারজন নিহত হয়েছে বলে এক পুলিশ ক্যাপ্টেন জানিয়েছেন।

টালসা পুলিশ বিভাগের সহকারী প্রধান জনাথান ব্রুকস নিহতের সংখ্যা নিশ্চিত করে বলেন যে, বন্দুকধারী ব্যক্তিও নিহত হয়েছেন। আপাতদৃষ্টিতে মনে হয়েছে যে, ঐ হামলাকারী নিজের বন্দুকের গুলিতেই আহত হয়ে মারা যান।

হামলার কারণ এখনও পরিষ্কার নয়। তবে ব্রুকস জানান যে, অজ্ঞাতপরিচয় ঐ বন্দুকধারী হামলায় একটি ছোট বন্দুক ও একটি রাইফেল ব্যবহার করেছেন।

সন্ধ্যা ৬টার ঠিক আগে এক ফেসবুক পোস্টে পুলিশ জানায়, “আরও কোন হুমকি আছে নাকি তা নিশ্চিত হতে পুলিশ কর্মকর্তারা বর্তমানে ভবনের প্রতিটি কক্ষে তল্লাশি চালাচ্ছেন।”

ব্রুকস বলেন যে ঘটনার খবর জানতে পারার তিন মিনিট পরই পুলিশ সেখানে উপস্থিত হয় এবং তার এক মিনিট পর তারা বন্দুকধারীকে মোকাবেলা করেন।

পুলিশ ক্যাপ্টেন রিচার্ড মিউলেনবার্গ জানান যে, একাধিক মানুষ ঘটনায় আহত হয়েছেন।

পুলিশ ও হাসপাতাল কর্মকর্তারা জানিয়েছেন, নিহতদের পরিচয় শনাক্ত করতে তারা এখনও প্রস্তুত নয়।

ন্যাটালি মেডিকেল বিল্ডিং-এ গোলাগুলির ঘটনার কারণে, সেইন্ট ফ্রান্সিস হেলথ সিস্টেম বুধবার দুপুরে নিজেদের ক্যাম্পাস লকডাউন করে দেয়। ন্যাটালি ভবনে বহির্বিভাগের একটি সার্জারি কেন্দ্র এবং একটি স্তন চিকিৎসা কেন্দ্র রয়েছে।

একজন মুখপাত্র জানান যে, ব্যুরো অফ অ্যালকোহল, টোব্যাকো, ফায়ারআর্মস অ্যান্ড এক্সপ্লোসিভস (এটিএফ) এর কর্মকর্তারাও ঘটনাস্থলে রয়েছেন।

প্রেসিডেন্ট জো বাইডেনকে ঘটনাটি সম্পর্কে অবহিত করা হয়েছে। হোয়াইট হাউজ ঘটনা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে এবং রাজ্য ও স্থানীয় কর্মকর্তাদের সহায়তা প্রদান করতে তাদের সাথে যোগাযোগ করা হয়েছে।

XS
SM
MD
LG