অ্যাকসেসিবিলিটি লিংক

সোনিয়া গান্ধী কোভিড আক্রান্ত, আইসোলেশনে কংগ্রেস সভানেত্রী


ভারতের বিরোধী দল কংগ্রেস পার্টির সভানেত্রী সোনিয়া গান্ধী ভারতের নয়াদিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন সরকারের "জনবিরোধী" নীতির বিরুদ্ধে প্রতিবাদ করতে পার্টি আয়োজিত একটি সমাবেশে বক্তব্য রাখছেন। ১৪ ডিসেম্বর ২০১৯।

কোভিড আক্রান্ত হয়েছেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। কোভিড টেস্টের পর বৃহস্পতিবার তার রিপোর্ট পজিটিভ এসেছে। আপাতত তিনি ১০ জনপথে আইসোলেশনে রয়েছেন বলে জানা গিয়েছে।

সংবাদসংস্থা এএনআইকে কংগ্রেস মুখপাত্র রণদীপ সিং সুরজেওয়ালা জানিয়েছেন, গত সপ্তাহে প্রায় রোজ বিভিন্ন বৈঠক করেছিলেন সোনিয়া। তারপর মঙ্গলবার থেকে তার সামান্য জ্বর আসে। বুধবার সন্ধেবেলা কোভিড টেস্ট করানো হয়। বৃহস্পতিবার তার রিপোর্ট পজিটিভ এসেছে।

কংগ্রেস মুখপাত্র আরও বলেছেন, সোনিয়ার মৃদু উপসর্গ রয়েছে। তার চিকিৎসকরা ইতিমধ্যেই চিকিৎসা শুরু করেছেন। আশা করা হচ্ছে দ্রুত তিনি সেরে উঠবেন।

দু’দিন আগেই ন্যাশনাল হেরল্ড মামলায় কেন্দ্রীয় তদন্ত এজেন্সি এনফোর্সমেন্ট ডিরেক্টরেট সোনিয়া ও রাহুলকে তলব করে নোটিস পাঠিয়েছিল। বুধবার তা সর্বসমক্ষে এনে কেন্দ্রীয় সরকারের তীব্র সমালোচনা করে কংগ্রেস। সাবেক দলের বক্তব্য, আরও একবার 'নির্লজ্জ কায়দায়' নরেন্দ্র মোদী সরকার কেন্দ্রীয় এজেন্সিকে রাজনৈতিক উদ্দেশে ব্যবহার করতে নেমে পড়েছে।

ইডি যে নোটিস পাঠিয়েছে তাতে সোনিয়া ও রাহুলকে বলা হয়েছে আগামী ৮ জুনের মধ্যে ইডি দফতরে হাজিরা দিতে। কিন্তু সোনিয়ার কোভিড সংক্রমণ ধরা পড়ায় ওই সময়সীমার মধ্যে তার পক্ষে হাজিরা দেওয়া সম্ভব নয় বলেই মত অনেকের। কারণ অন্তত ১০ দিন আইসোলেশনে থাকতে হবে সোনিয়াকে।

XS
SM
MD
LG