অ্যাকসেসিবিলিটি লিংক

ইরানের পূর্বাঞ্চলে ট্রেন লাইনচ্যুত; অন্তত ২১ জন নিহত ও ৪৭ জন আহত


ইরানের পূর্বাঞ্চলে তাবাস শহরের মরুভূমির কাছে একটি যাত্রীবাহী ট্রেন আংশিকভাবে লাইনচ্যুত হয়েছে। উদ্ধারকারীরা ঘটনাস্থলে কাজ করছে। ৮ জুন, ২০২২।

ইরানের পূর্বাঞ্চলের মধ্য দিয়ে চলমান একটি যাত্রীবাহী ট্রেন বুধবার ভোরের আগে একটি খননকারী যন্ত্রকে আঘাত করে এবং ট্রেনের প্রায় অর্ধেক কার লাইনচ্যুত হয়ে অন্তত ২১ জন নিহত আর ৪৭ জন আহত হয়েছে বলে কর্মকর্তারা জানিয়েছেন। জরুরি কর্মকর্তাদের বরাত দিয়ে রাষ্ট্রীয় বার্তা সংস্থা আইআরএনএ হতাহতের পরিসংখ্যান দিয়েছে।

অ্যাম্বুলেন্স এবং হেলিকপ্টারসহ উদ্ধারকারী দলগুলো প্রত্যন্ত অঞ্চলে পৌঁছেছে যেখানে যোগাযোগ ব্যবস্থা অত্যন্ত খারাপ। কর্মকর্তারা জানিয়েছেন,১২ জনেরও বেশি মানুষ গুরুতরভাবে জখম হয়েছে। তাদের মধ্যে কয়েকজনকে স্থানীয় হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। ঘটনাটি তাবাসের প্রায় ৫০ কিলোমিটার (৩০ মাইল ) বাইরে ঘটেছে। প্রতিবেদনে বলা হয়েছে, দুর্ঘটনার তদন্ত চলছে।

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি দুর্ঘটনার জন্য শোক প্রকাশ করেছেন এবং এর কারণ অনুসন্ধান করা হবে বলে ঘোষণা করেছেন।

টেক্সাসের প্রায় আড়াইগুণ আয়তনের দেশ ইরানে প্রায় ১৪ হাজার কিলোমিটার (৮ হাজার ৭শ মাইল ) দীর্ঘ রেললাইন রয়েছে। দেশটির রেল ব্যবস্থা সারা দেশে বিশেষ করে গ্রামীণ এলাকায় মানুষ এবং পণ্য উভয়ই পরিবহন করে।

ইতোমধ্যেই ভেঙে যাওয়া পারমাণবিক চুক্তির কারণে ইরান যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার চাপে রয়েছে। ইরানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে একটি ভবন ধসে কমপক্ষে ৪১ জনের মৃত্যুর জন্য দেশটি শোক পালন করছে।

XS
SM
MD
LG