অ্যাকসেসিবিলিটি লিংক

ভিওএ’র প্রাক্তন পরিচালককে ইউএসএজিএম-এর প্রধান পদের জন্য সিনেটাররা বিবেচনা করছেন


ভয়েস অফ আমেরিকার সাবেক পরিচালক অ্যামান্ডা বেনেট। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন তাকে ইউএস এজেন্সি ফর গ্লোবাল মিডিয়ার নেতৃত্ব দেয়ার জন্য মনোনীত করেছেন।ফাইল ছবি।

মঙ্গলবার ইউএস এজেন্সি ফর গ্লোবাল মিডিয়ার (ইউএসএজিএম) প্রধান পদের জন্য যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের মনোনীত ব্যক্তি বিশ্বব্যাপী যখন বিভ্রান্তি বাড়ছে তখন এজেন্সির বস্তুনিষ্ঠতা ও ভারসাম্যপূর্ণ প্রতিবেদনের লক্ষ্যকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।

ভয়েস অফ আমেরিকার প্রাক্তন পরিচালক অ্যামান্ডা বেনেট সিনেটের বৈদেশিক সম্পর্ক কমিটকে বলেছেন যে তিনি একজন বাস্তববাদী নেতা হবেন যিনি শ্রোতাদের জন্য সবচেয়ে উপযুক্ত সংবাদ পরিবেশনে ইচ্ছুক।

অনুমোদন করা হলে বেনেট ফেডারেল সংস্থা ইউএসএজিএম-এর নেতৃত্ব দেবেন। এ সংস্থার বার্ষিক বাজেট ৮৪ কোটি ডলার। এ সংস্থা রেডিও ফ্রি ইউরোপ/ রেডিও লিবার্টি, রেডিও ফ্রি এশিয়া, অফিস অফ কিউবা ব্রডকাস্টিং, মিডল ইস্ট ব্রডকাস্টিং নেটওয়ার্ক এবং ওপেন টেকনোলজি ফাউন্ডেশনের তত্ত্বাবধান করে।

কমিটির কাছে সূচনা বক্তব্যে বেনেট সমাজে সাংবাদিকতার ভূমিকার কথা বলেছেন। তিনি বলেন, “আমরা ইতিহাসের এক সংকটময় মুহূর্তে আছি।” তিনি বলেন, “ চারপাশের বিশ্ব সম্পর্কে বিশ্বাসযোগ্য, তথ্য ভিত্তিক এবং নিরপেক্ষ সংবাদ সন্ধানীদের অবমূল্যায়ন করার জন্য কর্তৃত্ববাদী শাসনের দ্বারা অলীক কাহিনী এবং বিভ্রান্তি ব্যবহার করে যেভাবে সাংবাদিকতা এবং জন কূটনীতি দুটোকেই লক্ষ্যবস্তু করা হয়েছে তা আগে কখনো করা হয়নি।“

বেনেট বলেছেন, সাংবাদিকতার উচ্চ মান বজায় রাখতে এবং সাংবাদিক ও শ্রোতাদের সুরক্ষা ও গোপনীয়তা রক্ষা করতে তিনি ইউএসএজিএম-এর সকল প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করবেন।

XS
SM
MD
LG