অ্যাকসেসিবিলিটি লিংক

সিলেটগামী আন্তঃনগর পারাবত ট্রেনে আগুন, ঢাকা-সিলেট রেল যোগাযোগ বন্ধ


সিলেটগামী আন্তঃনগর পারাবত ট্রেনে আগুন

বাংলাদেশের রাজধানী ঢাকা থেকে সিলেটগামী আন্তঃনগর পারাবত ট্রেনের এসি বগিতে আগুন লেগেছে। এতে ঢাকা-সিলেট রুটে রেল যোগাযোগ বন্ধ রয়েছে। শনিবার (১১ জুন) দুপুর পৌনে একটার দিকে মৌলভীবাজারের কমলগঞ্জের শমসেরনগরের বিমানঘাঁটির পাশে পৌঁছালে, ট্রেনটির এসি বগিতে আগুন লেগে যায়।

আন্তঃনগর পারাবত এক্সপ্রেসে থাকা যাত্রী সুখেন দাশ প্লাবন জানান, “আমি ট্রেনটির এসি বগিতে বসেছিলাম। হঠাৎ বগিতে ধোঁয়া ছড়িয়ে পড়ে। আমরা সামনে এগিয়ে দেখতে পাই ট্রেনটিতে আগুন ধরে গেছে। পরে আমরা ট্রেনের দায়িত্বরত টিটিকে জানালে তিনি ট্রেনটি থামানোর উদ্যোগ নেন। এখন পর্যন্ত ট্রেনটির তিনটি বগি আগুনে পুড়ে গেছে। অক্ষত বগিগুলোকে, অগ্নিকাণ্ডের শিকার বগিগুলো থেকে আলাদা করে ফেলা হয়েছে।”

প্রাথমিকভাবে ট্রেনের দায়িত্বরতরা ধারণা করছেন, ট্রেনটির এসির কোন ত্রুটি থেকেই আগুনের সূত্রপাত হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার সাখাওয়াত হোসেন। তিনি বলেন, “শ্রীমঙ্গল থেকে ছেড়ে যাওয়ার পর, শমসেরনগর গিয়ে পারাবত এক্সপ্রেসে আগুন লেগেছে বলে আমরা খবর পেয়েছি। ঢাকা-সিলেট রেল যোগাযোগ সাময়িকভাবে বন্ধ আছে।”

স্টেশন মাস্টার শাখওয়াত হোসেন বলেন, “এখন পর্যন্ত হতাহতের কোনো খবর নেই। ঘটনাস্থলে কমলগঞ্জ ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসেছে। আশপাশ থেকে আরও ফায়ার ইউনিট ডাকা হয়েছে।”

শ্রীমঙ্গল ফায়ার স্টেশনের ফায়ার ফাইটার হাবিদুর রহমান বলেন, “ট্রেনে অগ্নিকাণ্ডের খবর পেয়ে আমাদের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে কাজ করছে।”

XS
SM
MD
LG