অ্যাকসেসিবিলিটি লিংক

বাইডেনের প্রধান স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা ফাউচি কোভিডে আক্রান্ত


১১ মে ২০২১ তারিখে সেনেট-এর স্বাস্থ্য, শিক্ষা, শ্রম ও পেনশন কমিটির এক শুনানিতে বক্তব্য রাখছেন ন্যাশনাল ইন্সটিটিউট অফ অ্যালার্জি অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস-এর পরিচালক ড. অ্যান্থনি ফাউচি। (ফাইল ফটো, গ্রেগ ন্যাশ/পুল, এপি’র মাধ্যমে পাওয়া)

হোয়াইট হাউজের পরপর দুই প্রশাসনের আমলে আমেরিকার মহামারি মোকাবেলার অগ্রণী ব্যক্তিত্ব হিসেবে পরিচিত ড. অ্যান্থনি ফাউচি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

৮১ বছর বয়সী ফাউচি পূর্ণমাত্রার টিকা ও দুইবার বুস্টার ডোজ প্রাপ্ত। ন্যাশনাল ইন্সটিটিউট অফ হেলথ (এনআইএইচ) এর বুধবার দেওয়া এক বিবৃতিতে বলা হয় যে, তিনি কোভিড-১৯ এর হালকা উপসর্গ অনুভব করছেন।

সাম্প্রতিক সময়ে প্রেসিডেন্ট জো বাইডেন বা সরকারের অন্য কোন ঊর্ধ্বতন কর্মকর্তার সংস্পর্শে আসেননি ফাউচি। এক র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষায় তার সংক্রমণ ধরা পড়ে। তিনি জনস্বাস্থ্য নির্দেশিকা ও তার ডাক্তারের পরামর্শ মেনে চলছেন। বিবৃতিতে আরও জানানো হয় যে, পরীক্ষায় সংক্রমণ সেরে উঠা নিশ্চিত হলে তিনি এনআইএইচ-এ কাজে ফিরে আসবেন।

ফাউচি স্বাস্থ্য বিষয়ে বাইডেনের প্রধান উপদেষ্টা এবং ন্যাশনাল ইন্সটিটিউট অফ অ্যালার্জি অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস-এর পরিচালক। সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পের আমলে তিনি হোয়াইট হাউজের করোনাভাইরাস টাস্ক ফোর্সের নেতৃস্থানীয় সদস্য ছিলেন।

এই সপ্তাহের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী হাভিয়ের বেকেরা-র করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়ে। এটি দ্বিতীয়বার যখন কিনা বেকেরা-র উপসর্গ দেখা দেয় ও সংক্রমণ ধরা পড়ে।

XS
SM
MD
LG