অ্যাকসেসিবিলিটি লিংক

অসলোতে সম্ভাব্য সন্ত্রাসী হামলায় ২ জন নিহত, ১৪ জন আহত


নরওয়ের রাজধানী অসলোর লন্ডন পাব এর বাইরে গোলাগুলির ঘটনাস্থলে পাহারারত নিরাপত্তা বাহিনী। ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন। ২৫ জুন ২০২২।

নরওয়ের রাজধানী অসলো-তে গতরাতে এক গোলাগুলির ঘটনায় দুই ব্যক্তি নিহত ও এক ডজনেরও বেশি মানুষ আহত হয়েছেন। ঘটনাটিকে একটি সম্ভাব্য সন্ত্রাসী হামলা হিসেবে ধরে তদন্ত করা হচ্ছে। নরওয়ের পুলিশ শনিবার এসব তথ্য জানায়।

শনিবার এক সংবাদ সম্মেলনে পুলিশ কর্মকর্তারা বলেন, ঘটনার পর গ্রেফতার করা ব্যক্তি ইরানী বংশোদ্ভূত নরওয়ের নাগরিক। এর আগেও তার পুলিশ রেকর্ড রয়েছে তবে সেগুলো গুরুতর কোন অপরাধের জন্য নয়।

পুলিশ আরও জানায় যে, তারা হামলার সাথে সম্পর্কিত দুইটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে, একটি ছোট বন্দুক ও অপরটি স্বয়ংক্রিয় আগ্নেয়াস্ত্র।

গোলাগুলির ঘটনাটি লন্ডন পাব নামের এক মদ্যপানের বার-এর বাইরে সংঘটিত হয়। বারটি এলজিবিটিকিউ সম্প্রদায়ের মানুষের কাছে বেশ জনপ্রিয়। অসলোর প্রাইড প্যারেড আরম্ভ হওয়ার কয়েকঘন্টা আগে এই হামলা সংঘটিত হয়। পুলিশের উপদেশ মেনে, আয়োজকরা শনিবারের জন্য পরিকল্পিত সকল আয়োজন বাতিল করে দেন।

পুলিশের মুখপাত্র টোরে বার্সটাড জানান, ১৪ জনকে চিকিৎসা দেওয়া হচ্ছে, যাদের মধ্যে আটজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নরওয়ের সরকারি সম্প্রচারক এনআরকে এর এক সংবাদকর্মী, ওলাভ রোনেনবার্গ বলেন যে, তিনি গোলাগুলির ঘটনা প্রত্যক্ষ করেছেন।

রোনেনবার্গ এনআরকে এর কাছে বলেন, “আমি এক ব্যক্তিকে একটি ব্যাগ নিয়ে ঘটনাস্থলে আসতে দেখি। সে একটি অস্ত্র হাতে তুলে নিয়ে গুলিবর্ষণ আরম্ভ করে।” তিনি আরও বলেন, “প্রথমে আমি ভেবেছিলাম যে সেটি একটি এয়ারগান। তারপর পাশের বার এর জানালার কাঁচ ভেঙে যায় এবং আমি বুঝতে পারি যে আমাকে দৌড়ে কোন কিছুর আড়ালে লুকাতে হবে।”

প্রধানমন্ত্রী ইয়োনাস গাহর স্টোয়ার ফেসবুকে করা এক পোস্টে লেখেন, “অসলোর লন্ডন পাব এর বাইরে আজ রাতের গোলাগুলির ঘটনা নির্দোষ মানুষজনের উপর এক নির্মম ও বেদনাদায়ক আক্রমণ।”

তিনি বলেন যে, যদিও হামলার উদ্দেশ্য পরিষ্কার নয়, তবুও গোলাগুলির ঘটনাটি এলজিবিটিকিউ সম্প্রদায়ের মাঝে ভীতি ও শোকের সঞ্চার করেছে।


XS
SM
MD
LG