অ্যাকসেসিবিলিটি লিংক

সমৃদ্ধ দেশ গড়তে বিকশিত প্রযুক্তির জ্ঞান অর্জন করতে হবে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা


আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে ‘বঙ্গবন্ধু ইনোভেটিভ ট্যালেন্ট হান্ট ২০২২’-প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা
আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে ‘বঙ্গবন্ধু ইনোভেটিভ ট্যালেন্ট হান্ট ২০২২’-প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বাংলাদেশকে উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যেতে, শিক্ষার্থীদের সর্বদা বিজ্ঞান ও বিকশিত প্রযুক্তির জ্ঞান অর্জনের মাধ্যমে আধুনিক যুগের সঙ্গে তাল মিলিয়ে চলার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

রবিবার (২৬ জুন) আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে ‘বঙ্গবন্ধু ইনোভেটিভ ট্যালেন্ট হান্ট ২০২২’-প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বাংলাদেশের প্রধানমন্ত্রী এ আহ্বান জানান।

অনুষ্ঠানে বিজয়ীদের উদ্দেশে তিনি বলেন, “তোমাদের আধুনিক যুগের সঙ্গে খাপ খাইয়ে চলতে হবে। বিজ্ঞান ও প্রযুক্তি বিকাশের সঙ্গে তাল মিলিয়ে আমাদেরকে এগিয়ে যেতে হবে।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠানে যোগ দেন।

শেখ হাসিনা বলেন, “সরকার বিজ্ঞান, স্বাস্থ্য, প্রাণিসম্পদ ও কৃষিসহ অন্যান্য বিষয়ে গবেষণাকে ব্যাপক গুরুত্ব দিয়েছে। মূলত গবেষণা আমাদের পথ দেখাতে পারে।”

তরুণ ও নতুন প্রজন্মের মেধা, তাদের উদ্ভাবনী চিন্তা ও সৃজনশীলতা, দেশকে এগিয়ে নিয়ে যাবে বলে আশা প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, “আগামী দিনের উন্নত বাংলাদেশ বিনির্মাণের জন্য তরুণদের মেধা ও সৃজনশীলতাকে কাজে লাগাতে হবে।”

শেখ হাসিনা বলেন, “শিশুরাই বিশ্বের সবচেয়ে মেধাবী শিক্ষার্থী। আমি মনে করি আমাদের দেশের শিশুরা সবচেয়ে মেধাবী এবং বুদ্ধিমান।”

পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিনন্দন জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি শিক্ষার্থীদের পড়াশোনায় মনোযোগী হওয়ার পরামর্শ দেন। বলেন, “দেশের উন্নয়নে তোমাদের কাজ করতে হবে।”

প্রধানমন্ত্রীর পক্ষে, শিক্ষামন্ত্রী দীপু মনি জাতীয় ও বিভাগীয় পর্যায়ে ১৫ জন বিজয়ীর মধ্যে পুরস্কার তুলে দেন।

XS
SM
MD
LG