অ্যাকসেসিবিলিটি লিংক

টেক্সাসে ট্রাকে অন্তত ৪৬ জনকে মৃত অবস্থায় পাওয়া গেছে


পুলিশ এবং সংশ্লিষ্ট ব্যক্তিরা ঐ স্থানটিতে কাজ করছেন যেখানে সন্দেহভাজন অভিবাসীদের বহনকারী একটি সেমিট্রেলারে কয়েক ডজন লোককে মৃত অবস্থায় পাওয়া গেছে। ২৭ জুন ২০২২।
পুলিশ এবং সংশ্লিষ্ট ব্যক্তিরা ঐ স্থানটিতে কাজ করছেন যেখানে সন্দেহভাজন অভিবাসীদের বহনকারী একটি সেমিট্রেলারে কয়েক ডজন লোককে মৃত অবস্থায় পাওয়া গেছে। ২৭ জুন ২০২২।

সোমবার যুক্তরাষ্ট্রের দক্ষিণাঞ্চলীয় রাজ্য টেক্সাসের কর্তৃপক্ষ একটি ট্রাক্টর-ট্রেলার ট্রাকের ভেতরে ৪৬ জন অভিবাসন-প্রত্যাশী ব্যক্তিকে মৃত অবস্থায় খুঁজে পেয়েছে।

সান আন্তোনিও দমকল বাহিনীর প্রধান চার্লস হুড সাংবাদিকদের বলেন, ৪ জন শিশুসহ ১৬ জন অত্যাধিক তাপমাত্রার কারণে অসুস্থ হয়ে যাওয়ায় তাদেরকে চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়া হয়েছে।

সান আন্তোনিওর দক্ষিণ উপকণ্ঠে একটি প্রত্যন্ত এলাকায় রেলপথের পাশে ট্রাকটি পাওয়া গেছে। উচ্চ আর্দ্রতাসহ সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৯ ডিগ্রি সেলসিয়াসে (১০৩ ডিগ্রি ফারেনহাইটে) পৌঁছেছিল।

সান আন্তোনিও পুলিশ জানিয়েছে, ট্রাকের ভেতরে থাকা লোকজন কোথা থেকে এসেছে তারা এখনো বলতে পারছে না। ফেডারেল কর্তৃপক্ষ তদন্তের দায়িত্বে রয়েছে।

মেক্সিকোর পররাষ্ট্র সচিব মার্সেলো ইব্রার্ড টুইট করেছেন, ওই এলাকায় যাওয়া মেক্সিকান কনসাল জানিয়েছে, হাসপাতালে নেয়া ব্যক্তিদের মধ্যে ২ জন গুয়াতেমালার নাগরিক ছিলেন।

ইব্রার্ড বলেছেন, ট্রেলারটিতে যুক্তরাষ্ট্রের লাইসেন্স প্লেট ছিল এবং এটি সম্ভবত মানব পাচারকারীদের কাজ।

সান আন্তোনিওর মেয়র রন নিরেনবার্গ এই পরিস্থিতিকে “ভয়াবহ মানবিক ট্র্যাজেডির চেয়ে কম কিছু নয়” বলে অভিহিত করেছেন।

২০১৭ সালে ১০ জন অভিবাসন-প্রত্যাশী ব্যক্তি একটি ট্রাক্টর-ট্রেলারে আটকা পড়ে মারা গিয়েছিলেন । ট্রাক্টর-ট্রেলারটিকে সান আন্তোনিও পুলিশ ওয়ালমার্ট দোকানের একটি পার্কিং লটে পায় । চোরাচালান অভিযানে সহায়তা করার জন্য ওই ট্রাকের চালককে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়।

এ প্রতিবেদনের কিছু তথ্য এপি এবং রয়টার্স থেকে নেয়া হয়েছে।

XS
SM
MD
LG