অ্যাকসেসিবিলিটি লিংক

পদ্মা সেতুকে নিয়ে কটাক্ষ করায় বাংলাদেশে দু জন আটক


বাংলাদেশের দীর্ঘতম পদ্মা সেতু ( মোহাম্মদ হোসেন অপু/ ভিওএ)
বাংলাদেশের দীর্ঘতম পদ্মা সেতু ( মোহাম্মদ হোসেন অপু/ ভিওএ)

সামাজিক মাধ্যমে বহু কোটি ডলার ব্যয়ে নির্মিত পদ্মা সেতুকে নিয়ে সমালোচনা করায় বাংলাদেশে পুলিশ দু জনকে গ্রেপ্তার করেছে। সরকার এই সেতুকে গৌরবের প্রতীক এবং তাদের সব চেয়ে বড় অর্জন বলে তুলে ধরেছে।

শনিবার বাংলাদেশের দীর্ঘতম সেতু- পদ্মা বহুমুখী সেতুটির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজনৈতিক সংঘাত, উচ্চ ব্যয় এবং দূর্নীতির কথিত অভিযোগে অনকে বিলম্বে আট বছর পর এই সেতুটি সম্পন্ন হয়। ৬.১৫ কিলোমিটার দীর্ঘ এই সেতু নির্মাণের বিশাল ব্যয় ৩৮৭ কোটি ডলার , হাসিনা সরকার বহন করে এবং সেটিকে তাঁর সরকারের সব চেয়ে বড় সাফল্য বলে দেখা হচ্ছে।

তবে এরই মধ্যে কিছু কঠোর সমালোচনাও হচ্ছে। ফেইসবুকে পদ্মা সেতু নিয়ে অবমানান সূচক পোস্ট দেয়ার অভিযোগে বাংলাদেশের নোয়াখালি জেলায় পুলিশ সোমবার একজনকে গ্রেপ্তার করে।

বাংলাদেশের প্রধান বিরোধীদল বিএনপি’র নীচু স্তরের একজন সাবেক নেতা ৪২ বছর বয়সী আবুল কালাম আজাদ ঐ পোস্টে লেখেন যে তিনি ঐ সেতুটির উপর প্রশ্রাব করছেন এমন একটি ছবি তুলতে চান।

আজাদের ঐ পোস্টে তার নিজের শহর কোম্পানিগঞ্জে অনেকেই ক্ষুব্ধ হন এবং পোস্টটি সরিয়ে ফেলা হয়। এদিকে আজাদ নিজে এই পোস্ট দেয়ার কথা অস্বীকার করে বলেছেন যে তাঁর ফেইসবুক আইডি হ্যাক করা হয়েছে। কোম্পানিগঞ্জের একজন পুলিশ কর্মকর্তা , রশিদুল ইসলাম ভয়েস অফ আমেরিকাকে জানিয়েছেন যে মঙ্গলবার সেখানে জেলার প্রধান বিচারিক ম্যাজিস্ট্রেট আজাদকে কারাগারে পাঠান।

আরেকটি ঘটনায় রবিবার ৩১ বছর বয়সী মোহাম্মদ বায়েজিদ তালহাকে গ্রেপ্তার করা হয় টিকটকে ভাইরাল হওয়া একটি ভিডিওর কারণে । ভিডিওতে দেখা গেছে যে তিনি খালি হাতেই সেতুর নাটৃবল্টু খুলে ফেলছেন। ঐ ভিডিওতে তিনি বলছেন, “ এই হচ্ছে কোটি কোটি টাকা খরচ করে তৈরি পদ্মাসেতু যার স্ক্রু এখন আমার হাতে”।

তালহার গ্রেপ্তারের পরে বাংলাদেশ পুলিশের সিআইডি বিভাগ বলেছে তালহা নাট-বল্টু খুলতে যন্ত্র ব্যবহার করেছে কারণ খালি হাতে সেটা খোলা সম্ভব নয়।

এক সংবাদ সম্মেলনে সিআইডি বলেছে, “ তিনি এই সেতুর নির্মাণের মানকে নীচু করে দেখানোর জন্য ইচ্ছা করেই এই কাজটি করেছেন”।



XS
SM
MD
LG