অ্যাকসেসিবিলিটি লিংক

সিরিয়ায় ড্রোন হামলায় ইসলামিক স্টেটের নেতা নিহত হয়েছে বলে জানিয়েছে যুক্তরাষ্ট্র


উত্তর সিরিয়ার জিন্দাইরিসের কাছে খালতান গ্রামে যুক্তরাষ্ট্রের একটি ড্রোন হামলায় ইসলামিক স্টেট জঙ্গি গোষ্ঠীর একজন নেতা মাহের আল-আগালকে হত্যা করা হয়েছে যে জায়গায় সেখানে ধ্বংসাবশেষ দেখা যাচ্ছে। ১২ জুলাই, ২০২২

যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনী মঙ্গলবার বলেছে যে একটি ড্রোন হামলায় সিরিয়ায় ইসলামিক স্টেটের নেতা নিহত হয়েছেন। তিনি জঙ্গি গোষ্ঠীর পাঁচ শীর্ষ নেতার মধ্যে একজন, এবং এতে তার একজন ঘনিষ্ঠ সহযোগী গুরুতরভাবে আহত হয়েছে।

এক বিবৃতিতে ইউএস সেন্ট্রাল কমান্ড বলেছে যে মাহের আল-আগাল উত্তর-পশ্চিম সিরিয়ার জিন্দারিসের বাইরে তাদের একটি স্থানে হামলায় নিহত হয়েছেন।

বিবৃতিতে বলা হয়েছে, "এই অভিযানের সফল বাস্তবায়ন নিশ্চিত করার জন্য ব্যাপক পরিকল্পনা করা হয়েছিল। একটি প্রাথমিক পর্যালোচনা ইঙ্গিত দেয় যে কোনও বেসামরিক লোকের হতাহতের ঘটনা ঘটেনি।"

যুক্তরাষ্ট্র বলেছে যে ইরাক ও সিরিয়ার বাইরে আল-আগাল আইএস নেটওয়ার্ক তৈরির জন্য দায়ী।

সন্ত্রাসী গোষ্ঠীর নামের অন্য আদ্যাক্ষর ব্যবহার করে কেন্দ্রীয় কমান্ডের মুখপাত্র কর্নেল জো বুকিনো বলেছেন, এই হামলা যুক্তরাষ্ট্রের "এ অঞ্চলের প্রতি অবিচল প্রতিশ্রুতি এবং আইএস এর স্থায়ী পরাজয়"কে পুনরায় নিশ্চিত করে৷এই আইএস নেতাদের অপসারণ, সন্ত্রাসী সংগঠনের আরও চক্রান্ত ও বিশ্বব্যাপী হামলা চালানোর ক্ষমতাকে খর্ব করবে।"

মুখপাত্র আরো বলেছেন , "আইএস এই অঞ্চলে যুক্তরাষ্ট্র এবং অংশীদারদের জন্য অব্যাহত ভাবে হুমকি হয়ে উঠেছে। " তিনি বলেন, যুক্তরাষ্ট্র এই অঞ্চলে যথেষ্ট এবং টেকসই উপস্থিতি বজায় রেখেছে এবং আঞ্চলিক নিরাপত্তার বিরুদ্ধে হুমকি মোকাবেলা অব্যাহত রাখবে।

XS
SM
MD
LG