অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশের ২৭ জেলায় মৃদু তাপপ্রবাহ


বাংলাদেশের ২৭টি জেলায় মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে বলে বৃহস্পতিবার (১৪ জুলাই) জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর (বিএমডি)।

সন্ধ্যা ৬টায় আবহাওয়া অধিপ্তরের বুলেটিনে বলা হয়েছে; রংপুর, দিনাজপুর, নীলফামারী, গাইবান্ধা, লালমনিরহাট, ঠাকুরগাঁও, কুড়িগ্রাম, পঞ্চগড়, রাজশাহী, সিরাজগঞ্জ, পাবনা, বগুড়া, চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ, জয়পুরহাট, নাটোর, সিলেট, সুনামগঞ্জ, মৌলবীবাজার, হবিগঞ্জ, ঢাকা, টাঙ্গাইল, রাঙামাটি, কুমিল্লা, চাঁদপুর, ফেনী এবং চুয়াডাঙ্গা জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। তা অব্যাহত থাকতে পারে বলে জানায় আবহাওয়া অধিদপ্তর।

বৃহস্পতিবার বাংলাদেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজশাহীতে ৩৯ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল নোয়াখালীর হাতিয়ায় ২৫ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে, আগামী ২৪ ঘণ্টায় দেশের আটটি বিভাগে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এতে বলা হয়; চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায়; ঢাকা, খুলনা, বরিশাল, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও বিচ্ছিন্নভাবে মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে বলে জানায় আবহাওয়া অধিদপ্তর।

XS
SM
MD
LG