অ্যাকসেসিবিলিটি লিংক

ক্রিপ্টোকারেন্সি চুরি নিয়ে ওয়াশিংটনের মন্তব্যে উত্তর কোরিয়ার নিন্দা


রিপল, বিটকয়েন, ইথেরাম এবং লিটকয়েন এসব ভার্চুয়াল মুদ্রার উপস্থাপনা।ফাইল ফটো।

শনিবার উত্তর কোরিয়া পিয়ংইয়ংয়ের সাইবার হামলার সক্ষমতা সম্পর্কে হোয়াইট হাউজের একজন ঊর্ধ্বতন কর্মকর্তার মন্তব্যের নিন্দা জানিয়েছে। তিনি আরও বলেছেন যে তাদের প্রতি, তাঁর কথায়, যুক্ত্ররাষ্ট্রের আগ্রাসনের বিরুদ্ধে তাদের অবস্থান অব্যাহত থাকবে।

দেশটির পররাষ্ট্র মন্ত্রকের এক মুখপাত্র বলেন, উত্তর কোরিয়াকে 'অপরাধীদের একটি দল' হিসেবে চিহ্নিত করা হলে তা উত্তর কোরিয়ার প্রতি ওয়াশিংটনের বৈরী নীতির প্রকৃত অবস্থাই প্রকাশ করে।

যুক্তরাষ্ট্রের সাইবার ও উদীয়মান প্রযুক্তির জাতীয় নিরাপত্তা বিষয়ক উপ- উপদেষ্টা অ্যান নিউবার্গার গত বুধবার বলেন, উত্তর কোরিয়ানরা একটি অপরাধমূলক সিন্ডিকেট যারা কেবল "একটি দেশের ছদ্মবেশে" রাজস্ব আদায় করে।

উত্তর কোরিয়ায় হাজার হাজার প্রশিক্ষিত হ্যাকার রয়েছে যারা কিনা ব্যাপকভাবে ক্রিপ্টোকারেন্সি চুরি করছে বলে বিশ্বাস করা হয়। নিষেধাজ্ঞায় থাকা দেশটি এবং তার অস্ত্র কর্মসূচির অর্থায়নের তা একটি প্রধান উৎস হয়ে উঠেছে বলেও মনে করা হচ্ছে।

পররাষ্ট্র মন্ত্রকের মুখপাত্রকে উদ্ধৃত করে রাষ্ট্রীয় সংবাদ সংস্থা কেসিএনএ বলেছে,"সর্বোপরি, যুক্তরাষ্ট্রের প্রশাসন তার সবচেয়ে জঘন্য বৈরী নীতির প্রকৃত চিত্রটিই প্রকাশ করেছে, যা কিনা একসময় ‘শর্তহীন আলোচনা' এবং ‘কূটনৈতিক ব্যস্ততা’র আড়ালে আচ্ছাদিত ছিল।"

তারা, ‘একইভাবে, বিশ্বের এক এবং একমাত্র অপরাধীদের গ্রুপ যুক্তরাষ্ট্রের মুখোমুখি হবে ডিপিআরকে (দ্য ডেমোক্রেটিক পিপলস রিপাবলিক অফ কোরিয়া ),’ বলেও মন্তব্য করে।

XS
SM
MD
LG