অ্যাকসেসিবিলিটি লিংক

শেখ হাসিনা ও নরেন্দ্র মোদির যৌথ উদ্বোধনের ‘উইশ লিস্ট’-এ রামপাল বিদ্যুৎকেন্দ্র


রামপাল বিদ্যুৎকেন্দ্র
রামপাল বিদ্যুৎকেন্দ্র
বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে নয়াদিল্লি সফরে যাবেন। এ জন্য প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ ও ভারত। তবে রামপাল বিদ্যুৎকেন্দ্রের উদ্বোধন সেখানে ‘উইশ লিস্ট’ এ রয়েছে। এ কথা জানিয়েছেন বাংলাদেশের পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন। তিনি বলেন, “আন্তঃমন্ত্রণালয়ের সভায় আমরা বোঝার চেষ্টা করব, আমরা কী করতে পারি। তবে এটি (রামপাল বিদ্যুৎকেন্দ্র) উইশ লিস্টে রয়েছে।”

রবিবার (৩১ জুলাই) ভারতের একটি সংবাদমাধ্যমে বলা হয়, দুই দেশের প্রধানমন্ত্রী এই বিদ্যুৎকেন্দ্রটি উদ্বোধন করতে পারেন। এই প্রতিবেদন সম্পর্কে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন-এর কাছে জানতে চাওয়া হলে, তিনি এ মন্তব্য করেন।

দ্য হিন্দুস্তান টাইমস জানিয়েছিল, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে যৌথভাবে ১৩২০ মেগাওয়াট মৈত্রী সুপার থার্মাল বিদ্যুৎকেন্দ্রের উদ্বোধন করবেন বলে ধারণা করা হচ্ছে।

এই বিদ্যুৎকেন্দ্র, ভারতের রাষ্ট্রীয় মালিকানাধীন ন্যাশনাল থার্মাল পাওয়ার কর্পোরেশন (এনটিপিসি) ও বাংলাদেশ পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ডের একটি যৌথ অংশীদারিত্ব প্রতিষ্ঠান। যৌথ উদ্যোগের এই কোম্পানির নাম হলো; বাংলাদেশ ইন্ডিয়া ফ্রেন্ডশিপ পাওয়ার কোম্পানি (বিআইএফপিসি)।

XS
SM
MD
LG