অ্যাকসেসিবিলিটি লিংক

টুইটারের আইনি লড়াইয়ের আগেই ইলন মাস্কের ৭০০ কোটি ডলারের টেসলার শেয়ার বিক্রি


ফাইল, টেসলা সিইও ইলন মাস্ক ১৪ই মার্চ, ২০১৯ এ ক্যালিফোর্নিয়ার হাথর্নে কোম্পানির ডিজাইন স্টুডিওতে মডেল ওয়াই উন্মোচনের আগে কথা বলেন।

টুইটারের সাথে তার আদালতের লড়াইয়ের আগেই আর্থিক যোগান পেতে ইলন মাস্ক টেসলার প্রায় ৭০০ কোটি ডলারের শেয়ার বিক্রি করেছেন।

মাস্ক সাম্প্রতিক দিনগুলিতে তার সংস্থা টেসলা ইনকর্পোরেটেডের প্রায় ৮০ লক্ষ শেয়ার আনলোড করেছেন।

সার্বিক বিবেচনায়, পূর্ব-প্রস্তুতি হিসেবে শেয়ার বিক্রির কথা জানিয়ে মাস্ক মঙ্গলবার টুইট করে বলেন, “টুইটারের সাথে চুক্তিটি করতে বাধ্য হলে তখন তহবিলের জন্য জরুরি ভিত্তিতে টেসলার শেয়ার বিক্রির প্রয়োজন হতে পারে। অংশীদারদের সাহায্য নাও পাওয়া যেতে পারে।”

মাস্ক এখন পর্যন্ত টেসলা এবং টুইটার উভয়ের বৃহত্তম শেয়ারহোল্ডার।

টেসলার শেয়ারগুলি বুধবার বিক্রির আগে প্রায় ২% বেড়েছে। টুইটার ইনকর্পোরেটেডের শেয়ারগুলি গত মাসে ১৬% বেড়েছে।

মাস্ক গত সপ্তাহে টুইটারকে পাল্টা আক্রমণ করে অভিযোগ করেন, তার বাতিল করা ৪ হাজার ৪০০ কোটি ডলার অধিগ্রহণ নিয়ে কোম্পানিটি জালিয়াতি করেছে। তিনি দাবি করেন যে, টুইটার সমালোচনামূলক সমস্ত তথ্য আটকে রেখে বিভ্রান্তি ছড়াচ্ছে।

মাস্ক আরও অভিযোগ করেছেন যে টুইটার জালিয়াতি, চুক্তি লঙ্ঘন এবং টেক্সাসে, যেখানে মাস্ক বসবাস করেন, একটি সিকিউরিটিজ আইন লঙ্ঘন করেছে।

মাস্ক এই বছরের শুরুর দিকে টুইটার কেনার প্রস্তাব দিয়েছিলেন। এরপরে এই চুক্তিটি তে অনাগ্রহ দেখিয়ে দাবি করেন যে, সামাজিক প্ল্যাটফর্মটি প্রকাশিত সংখ্যার চেয়ে বেশি সংখ্যক "স্প্যাম বট" এবং জাল অ্যাকাউন্ট দ্বারা আক্রান্ত হয়েছে।


XS
SM
MD
LG