অ্যাকসেসিবিলিটি লিংক

বেটউইনার নিউজের সঙ্গে চুক্তি বাতিল করলেন সাকিব আল হাসান


নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচের আগে ঢাকার শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলনে বাংলাদেশের সাকিব আল হাসান। (ছবি মুনির উজ জামান/এএফপি)

বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান ক্রীড়াবিষয়ক সংবাদভিত্তিক ওয়েবসাইট বেটউইনার নিউজের সঙ্গে করা চুক্তি বাতিল করেছেন। সাকিবের এই চুক্তির বিরুদ্ধে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কঠোর অবস্থানের কথা জানিয়েছে। এর মধ্যেই চুক্তিটি থেকে সরে আসলেন এই তারকা ক্রিকেটার।

বৃহস্পতিবার (১১ আগস্ট) সন্ধ্যায় বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিজামউদ্দিন চৌধুরী জানান, “সাকিব ঐ কোম্পানির সঙ্গে তার চুক্তি বাতিলের বিষয়টি নিশ্চিত করে আমাদের একটি চিঠি পাঠিয়েছে।”

“বিসিবির নিয়ম অনুযায়ী, বেটিং সম্পর্কিত কার্যকলাপে জড়িত এমন কোনো প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করার অনুমতি নেই কোনো ক্রিকেটারের। এছাড়া প্রত্যেক ক্রিকেটার যে কোনো প্রতিষ্ঠানের সঙ্গে ব্যবসায়িক চুক্তি করার আগে বিসিবিকে জানাতে বাধ্য। কিন্তু সাকিব তার চুক্তি নিয়ে বোর্ডকে কিছু জানাননি;” বলেন নিজামউদ্দিন চৌধুরী।

বৃহস্পতিবার বিসিবির সভাপতি নাজমুল হাসান বলেন, “বেটিং ও বেটিং সম্পর্কিত কার্যকলাপের বিরুদ্ধে আমাদের জিরো-টলারেন্স নীতি রয়েছে। সাকিব যদি সেই সংস্থার সঙ্গে চুক্তি অব্যাহত রাখে, তবে আমরা ওকে জাতীয় দলের জন্য বিবেচনা করব না।”

সাকিবের সঙ্গে এই বিতর্কের জের ধরে এশিয়া কাপের জন্য এখনও দল ঘোষণা করেনি বিসিবি। শনিবার (১৩ আগস্ট) নাগাদ বোর্ড স্কোয়াড ঘোষণা করবে বলে জানান নাজমুল।

XS
SM
MD
LG