অ্যাকসেসিবিলিটি লিংক

মন্টিনিগ্রোতে বন্দুকধারীর গুলিতে ১০ জন নিহত, পথচারীর গুলিতে বন্দুকধারীর মৃত্যু


মন্টিনিগ্রোর পোডগোরিকার ৩৬ কিলোমিটার পশ্চিমে, সেটিনজে শহরের গোলাগুলির স্থানে একজন অগ্নিনির্বাপক কর্মী হেঁটে যাচ্ছেন।
মন্টিনিগ্রোর পোডগোরিকার ৩৬ কিলোমিটার পশ্চিমে, সেটিনজে শহরের গোলাগুলির স্থানে একজন অগ্নিনির্বাপক কর্মী হেঁটে যাচ্ছেন।

মন্টিনিগ্রোর পশ্চিমাঞ্চলের একটি শহরের সড়কে শুক্রবার এক ব্যক্তি গুলি চালিয়ে দুই শিশুসহ ১০ জনকে হত্যা করে। পরে এক পথচারীর গুলিতে ঐ ব্যক্তি নিহত হয়।কর্মকর্তারা এ কথা জানিয়েছেন।

মন্টিনিগ্রোর পুলিশ প্রধান জোরান ব্রডজানিন গণমাধ্যমের দেয়া এক ভিডিও বিবৃতিতে বলেছেন, হামলাকারী ৩৪ বছর বয়সী এক ব্যক্তি, যাকে কেবলমাত্র তার আদ্যক্ষর (ভি.বি) দ্বারা শনাক্ত করা হয়েছে।

ব্রডজানিন বলেন, ঐ ব্যক্তি একটি শিকার করার রাইফেল ব্যবহার করে প্রথমে ৮ ও ১১ বছর বয়সী দুই শিশু এবং তাদের মাকে গুলি করে হত্যা করে। নিহতরা সেটিনজে শহরের মেডোভিনা শহরতলীতে, হত্যাকারীর বাড়িতেই ভাড়াটে হিসেবে বসবাস করত।

পুলিশ প্রধান বলেন, “এরপর বন্দুকধারী রাস্তায় নেমে এলোপাতাড়ি গুলি চালিয়ে আরও ১৩ জনকে আহত করে। এদের মধ্যে সাতজন মারাত্মকভাবে আঘাতপ্রাপ্ত হন।”

"এই মুহুর্তে, এটি স্পষ্ট নয় যে কী কারণে ভি.বি. এই জঘন্য কাজটি করতে প্ররোচিত হয়েছিল; জানান ব্রডজানিন।

অপরাধ স্থল তদন্তের সমন্বয়কারী প্রসিকিউটর আন্দ্রেজানা নাস্টিক সাংবাদিকদের বলেন, বন্দুকধারী এক পথচারীর হাতে নিহত হয়েছেন এবং আহতদের মধ্যে একজন পুলিশ কর্মকর্তাও রয়েছেন। তিনি বলেন, নিহতদের মধ্যে নয়জন ঘটনাস্থলে এবং দুইজন একটি হাসপাতালে মারা যান যেখানে তাদের অস্ত্রোপচারের জন্য নিয়ে যাওয়া হয়েছিল।

মন্টিনিগ্রোর সাবেক রাজকীয় সরকারের রাজধানী সেটিনজে। শহরটি ছোট বলকান দেশ মন্টিনিগ্রোর নতুন রাজধানী পোডোগরিকা থেকে ৩৬ কিলোমিটার পশ্চিমে অবস্থিত।

প্রধানমন্ত্রী দ্রিতান আবাজোভিচ তার টেলিগ্রাম চ্যানেলে লিখেছেন যে, এই ঘটনাটি "একটি অভূতপূর্ব ট্র্যাজেডি" এবং জাতিকে, তাদের চিন্তাভাবনায়, নিরীহ নিহতদের পরিবার, তাদের আত্মীয়- স্বজন, বন্ধুবান্ধব এবং সেটিনজের সকল মানুষের সাথে একাত্ম থাকার আহ্বান জানিয়েছেন।

প্রেসিডেন্ট মিলো ডুকানোভিচ এক টুইটারে বলেন, সেটিনজের এই ভয়ানক মর্মান্তিক ঘটনায় তিনি গভীরভাবে মর্মাহত হয়েছেন এবং এ ঘটনায় প্রিয়জন হারানো পরিবারগুলোর প্রতি 'সংহতি' প্রকাশ করতে সকলের প্রতি আহবান জানিয়েছেন।

XS
SM
MD
LG