অ্যাকসেসিবিলিটি লিংক

বিদ্বেষপ্রসূত সহিংসতার বিরুদ্ধে সেপ্টেম্বরে সম্মেলন আয়োজন করবেন বাইডেন


প্রেসিডেন্ট জো বাইডেন

আমেরিকার গণতন্ত্রে বিদ্বেষমূলক সহিংসতার প্রভাব মোকাবেলায় এবং বন্দুক সংশ্লিষ্ট সহিংসতা হ্রাসে প্রশাসনের কর্মকাণ্ড তুলে ধরতে, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন সেপ্টেম্বরে হোয়াইট হাউজে এক সম্মেলনের আয়োজন করবেন বলে, শুক্রবার হোয়াইট হাউজ জানিয়েছে।

“ইউনাইটেড উই স্ট্যান্ড” (আমরা ঐক্যবদ্ধ) নামে অভিহিত, ১৫ সেপ্টেম্বরে অনুষ্ঠিতব্য ঐ সম্মেলনে কর্মকর্তা, ধর্মীয় নেতা ও নাগরিক অধিকার গোষ্ঠীগুলোকে একত্র করা হবে। সম্মেলনে বাইডেন মূল বক্তব্য উপস্থাপন করবেন। বাইডেন আরও ঐক্যবদ্ধ আমেরিকা গঠনের উদ্দেশ্যে এক অভিন্ন দিকদর্শন তুলে ধরবেন। হোয়াইট হাউজের প্রেস সচিব ক্যারিন জ্যঁ-পিয়ের এক বিবৃতিতে এসব তথ্য জানান।

জ্যঁ-পিয়ের বলেন, “যদিও ওক ক্রিক থেকে শুরু করে পিটসবার্গ পর্যন্ত, এল পাসো থেকে শুরু করে পোওয়ে পর্যন্ত, আটলান্টা থেকে শুরু করে বাফেলো পর্যন্ত, আমাদের দেশ ধারাবাহিকভাবে শান্তিভঙ্গকারী বিদ্বেষমূলক আক্রমণগুলো সহ্য করেছে, তবুও এমন সহিংসতার বিরুদ্ধে আমেরিকানরা অপ্রতিরোধ্যভাবে একজোট হয়ে রয়েছে।”

ডেমোক্রেট দলীয় বাইডেন তার সাম্প্রতিক সময়ের আইনপ্রণয়ন সংক্রান্ত সাফল্যগুলো তুলে ধরতে চান। এর মধ্যে রয়েছে জুনে তার স্বাক্ষরিত একটি বন্দুক নিরাপত্তা সংক্রান্ত আইন। এরপর নভেম্বরে কংগ্রেসের মধ্যবর্তী নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

বেশিরভাগ বিশ্লেষকই প্রতিনিধি পরিষদে রিপাবলিকানদের বিজয়ের পূর্বাভাস দিয়েছেন। এছাড়াও ডেমোক্রেটদের নিয়ন্ত্রণাধীন সিনেটের দখল বজায় রাখাও পুরোপুরি নিশ্চিত নয় বলে ধারণা করা হচ্ছে। কংগ্রেসের একটি বা উভয় কক্ষই রিপাবলিকানদের নিয়ন্ত্রণে চলে গেলে, বাইডেনের মেয়াদের দ্বিতীয়াংশে তার আইন পরিবর্তন সংক্রান্ত প্রচেষ্টাগুলো ভেস্তে যেতে পারে।

XS
SM
MD
LG