অ্যাকসেসিবিলিটি লিংক

পানিতে ভর্তুকি বন্ধ করবে ঢাকা ওয়াসা: স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম


স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম
স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম

বাংলাদেশের স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন,“এখন থেকে রাজধানীতে পানিতে ভর্তুকি দেওয়া বন্ধ করবে ঢাকা পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাশন কর্তৃপক্ষ (ঢাকা ওয়াসা)।”

শুক্রবার (২ সেপ্টেম্বর) প্রেস ইনস্টিটিউট অফ বাংলাদেশ (পিআইবি) মিলনায়তনে, সিটি রিপোর্টার্স ফোরাম আয়োজিত এক প্রশিক্ষণ কর্মশালায় এ কথা জানান স্থানীয় সরকারমন্ত্রী।

এলজিআরডিমন্ত্রী আরও বলেন, “জোনভিত্তিক পানির হার নির্ধারণ করা হলে, শহরের বস্তিতে বসবাসকারী নিম্ন আয়ের মানুষরা কম দামে পানি পাবেন।”

তাজুল ইসলাম বলেন, “ঢাকা শহরে বসবাসকারী বেশিরভাগ মানুষই স্বচ্ছল। উচ্চ ও নিম্ন আয়ের মানুষকে একই হারে পানি সরবরাহ করার কোনো মানে হয় না। আমরা শিগগিরই বিভিন্ন জোন অনুযায়ী পানির দাম নির্ধারণ করব। এর পর, যারা দরিদ্র অঞ্চলে বসবাস করেন তাদের তুলনায়, স্বচ্ছল এলাকায় বসবাসকারী নাগরিকদের বেশি মূল্য দিতে হবে।”

এলজিআরডিমন্ত্রী বলেন, “সম্প্রতি গেজেট হিসেবে প্রকাশিত ডিটেইল্ড এরিয়া প্ল্যান (ডিএপি) বাস্তবায়নের সময় এসেছে। অনেক চেষ্টার পর ড্যাপের গেজেট প্রকাশিত হয়েছে। এটি ঢাকাকে একটি বাসযোগ্য, আধুনিক ও মনোরম নগরীতে পরিণত করতে সহায়তা করবে। পরিকল্পনা বাস্তবায়নে আমাদের সবার সহযোগিতা প্রয়োজন।”

XS
SM
MD
LG