অ্যাকসেসিবিলিটি লিংক

সিরাজগঞ্জে ধানখেতে বজ্রপাত, ৯ কৃষি শ্রমিক নিহত


বাংলাদেশের সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়ায় বজ্রপাতে ৯ কৃষি শ্রমিক নিহত হয়েছে। বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) বিকালে উপজেলার পঞ্চক্রোশী ইউনিয়নের মাটিকোড়া দক্ষিণপাড়া গ্রামে ধানখেতে এ ঘটনায় আরও সাতজন আহত হয়েছেন।

নিহতরা হলেন; উল্লাপাড়া উপজেলার শিবপুর গ্রামের মোবারক (৪০), মোন্নাফ হোসেন (১৯), শমসের আলী (৬২), আফসার (৬৩), শাহিন (২১), মাটিকোড়া গ্রামের আব্দুল কুদ্দুস (৬০), শাহ আলম (৪২), রিতু খাতুন (১৫) এবং অন্য একজনের পরিচয় এখনও পাওয়া যায়নি।

উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, “বৃহস্পতিবার সকালে মাটিকোড়া দক্ষিণপাড়া গ্রামের মাঠে কৃষি শ্রমিকরা রোপা ধানের চারা উত্তোলন এবং রোপন করছিলেন। বিকালে আকাশে মেঘের তর্জন গর্জনের পর বৃষ্টি শুরু হয়। এ সময় তারা ঐ মাঠে অবস্থিত একটি শ্যালো টিউবওয়েল-এর ঘরে গিয়ে আশ্রয় নেন। কিছুক্ষণ পর ঐ ঘরের ওপর বজ্রপাত হলে, ঘটনাস্থলেই পাঁচ শ্রমিক নিহত হন এবং আটজন আহত হন। স্থানীয় বাসিন্দারা তাদের হাসপাতাল ও বিভিন্ন ক্লিনিকে ভর্তি করে। চিকিৎসাধীন অবস্থায় এক কিশোরীসহ চার শ্রমিকের মৃত্যু হয়।”

সহকারী পুলিশ সুপার (উল্লাপাড়া সার্কেল) মাহফুজ বলেন, “বজ্রপাতে নিহত ৯ জনের মধ্যে আটজনের পরিচয় মিললেও এক জনের পরিচয় এখনও পাওয়া যায়নি। আরও দুইজনের মৃত্যু হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। পুলিশ তাদের মরদেহ খুঁজছে। অভিযোগ না থাকলে নিহতদের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।”

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. উজ্জল হোসেন এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং জেলা প্রশাসক ডা. ফারুক আহাম্মদ বজ্রপাতে নিহতদের প্রতি জনের পরিবারকে ২৫ হাজার করে টাকা দেওয়ার জন্য উপজেলা প্রশাসনকে নির্দেশ দিয়েছেন।

XS
SM
MD
LG