অ্যাকসেসিবিলিটি লিংক

রংপুরে পুলিশ-বিএনপি সংঘর্ষ: দুই হাজার জনের বিরুদ্ধে মামলা


বাংলাদেশের রংপুর জেলার গঙ্গাচড়ায়, বিএনপির বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় দুই হাজার জনের বিরুদ্ধে মামলা হয়েছে। বৃহস্পতিবার (৮ সেপ্টম্বর) বিকালে এই সংঘর্ষ হয়। আর,শুক্রবার (৯ সেপ্টেম্বর) বিকালে পুলিশ বাদী হয়ে এই মামলা করে।এ ঘটনায় এখন পর্যন্ত চারজনকে গ্রেপ্তার করা হয়েছে।

স্থানীয় বাসিন্দার জানান, নারায়ণগঞ্জে যুবদল নেতা শাওন হত্যাসহ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে বৃহস্পতিবার গঙ্গাচড়ায় বিক্ষোভ কর্মসূচির ডাক দেয় বিএনপি। বিকাল সাড়ে ৩টা থেকে উপজেলার পুরাতন সোনালী ব্যাংক মোড় এলাকায় সমবেত হতে থাকেন দলটির নেতাকর্মীরা।

বিকেল সাড়ে ৪টার পর, বিএনপি নেতাকর্মীরা পুরাতন সোনালী ব্যাংক মোড় থেকে বিক্ষোভ মিছিল নিয়ে গঙ্গাচড়া বাজারের দিকে যেতে চাইলে পুলিশ বাধা দেয়। এ সময় পুলিশ ও দোকানপাট লক্ষ্য করে বিএনপি কর্মীরা ইট-পাটকেল নিক্ষেপ করলে পুলিশ লাঠিচার্জ করে।

এ ঘটনায় গঙ্গাচড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল হোসেনসহ ১৫ পুলিশ সদস্য এবং বিএনপি নেতাকর্মী, পথচারী, ব্যবসায়ী, সাংবাদিক মিলে অর্ধ শতাধিক মানুষ আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে টিয়ারশেল ছুঁড়ে পুলিশ।

রংপুর জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (এ সার্কেল) হোসাইন রায়হান বলেন, “বর্তমানে গঙ্গাচড়ার পরিস্থিতি শান্ত রয়েছে। কোনো নিরাপরাধ ব্যক্তি যাতে হয়রানির শিকার না হন, সে দিক বিবেচনায় রেখে, যাচাই-বাছাই করে মামলা দায়ের করা হয়েছে।”

XS
SM
MD
LG