অ্যাকসেসিবিলিটি লিংক

'ফ্যাবেলম্যানস' চলচ্চিত্রের মাধ্যমে নিজের শৈশব তুলে ধরেছেন পরিচালক স্পিলবার্গ


টরন্টো ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে "দ্য ফ্যাবেলম্যানস'-এর প্রিমিয়ারে আমেরিকান চলচ্চিত্র নির্মাতা স্টিভেন স্পিলবার্গ এবং তার স্ত্রী অভিনেত্রী কেট ক্যাপশ। ১০ সেপ্টেম্বর, ২০২২।

শনিবার টরন্টো ফিল্ম ফেস্টিভ্যালে স্টিভেন স্পিলবার্গের নতুন চলচ্চিত্র "দ্য ফ্যাবেলম্যানস"-এর ওয়ার্ল্ড প্রিমিয়ার হয়ে গেল। এই ছবির মাধ্যমে তিনি অবশেষে তার নিজের শৈশব - তার বাবা-মায়ের সমস্যাযুক্ত বিবাহ থেকে ইহুদি-বিদ্বেষ পর্যন্ত তুলে ধরেছেন।

হলিউডের সর্বশ্রেষ্ঠ জীবন্ত পরিচালকদের মধ্যে একজন হিসেবে বিবেচিত, "জজ" থেকে "ই.টি." পর্যন্ত বহু ক্লাসিক ছবির নির্মাতা স্পিলবার্গ প্রিমিয়ারে আগত উচ্ছ্বসিত দর্শকদের বলেন, কীভাবে তিনি এই গভীর ব্যক্তিগত সিনেমাটি তৈরি করতে চেয়েছিলেন, এবং কিভাবে শেষ পর্যন্ত মহামারীর "ভয়" তাঁকে তাড়িয়ে বেড়িয়েছিল।

স্পিলবার্গ বলেন, "আমি মনে করি না, ২০২০ সালের মার্চ বা এপ্রিলে কেউ জানত যে, শিল্প, জীবনের অবস্থা, এমনকি তার এক বছর পরেও কী হতে চলেছে।"

উত্তর আমেরিকার সবচেয়ে সবচেয়ে বড় ফিল্ম ফেস্টিভ্যালে ছবিটি প্রদর্শনীর পর তিনি বলেন, "আমি শুধু অনুভব করেছি যে, আমি যদি কিছু রেখে যেতে চাই, তাহলে আমার মা, বাবা এবং আমার বোনদের সম্পর্কে আমার সত্যিই কি প্রকাশ এবং মীমাংসা করে যাওয়া দরকার?"

মুভিটি আগামী নভেম্বরে মুক্তি পাবে। আধা-আত্মজীবনীমূলক, তরুণ স্যামি ফ্যাবেলম্যান এবং তার পরিবারের কাহিনী নিয়ে নির্মিত হয়েছে ছবিটি।

স্পিলবার্গের মতো, ফ্যাবেলম্যানরা নিউ জার্সি থেকে অ্যারিজোনা এবং অবশেষে ক্যালিফোর্নিয়ায় চলে যায়। সেখানে স্যামি চলচ্চিত্র নির্মাণের প্রেমে পড়েন এবং আগ্রহী বন্ধু এবং তাৎক্ষনিক ক্যামেরার কারসাজি দিয়ে একজন তরুণ পরিচালক হিসেবে তার নৈপুণ্য তুলে ধরেন।

প্রদর্শনের আগে, স্পিলবার্গ উল্লেখ করেন, "দ্য ফ্যাবেলম্যানস" তার প্রথম চলচ্চিত্র যা আনুষ্ঠানিকভাবে একটি চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে।

XS
SM
MD
LG