অ্যাকসেসিবিলিটি লিংক

সংযুক্ত আরব আমিরাত সফরে জয়ের নতুন ধারা শুরুর আশা সোহানের


ফাইল ছবি-নবনিযুক্ত বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক নুরুল হাসান সোহান ঢাকার শের-ই-বাংলা স্টেডিয়ামে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন। ২৪ জুলাই, ২০২২। (ছবি মুনির উজ জামান / এএফপি)

বাংলাদেশ টি-টোয়েন্টি দলের সহ-অধিনায়ক নুরুল হাসান সোহান বলেছেন, সংযুক্ত আরব আমিরাতে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে নতুন জয়ের ধারা শুরু করার ব্যাপারে তিনি আশাবাদী।

এই সফরে নেই বাংলাদেশের নিয়মিত টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। তিনি এখন গায়ানা আমাজন ওয়ারিয়র্স-এর হয়ে ক্যারিবীয় প্রিমিয়ার লিগে খেলছেন। তার অনুপস্থিতিতে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন সোহান।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর সন্ধ্যায় সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশে রওনা দেয় টিম-টাইগার। দুবাই যাওয়ার আগে সোহান গণমাধ্যমকে বলেন, “এই সফরে ম্যাচ জিতলে নিউজিল্যান্ড সফর এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আমাদের আত্মবিশ্বাস বাড়বে।।”

অক্টোবরের শেষ দিকে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ঐ মেগা ইভেন্টের আগে; বাংলাদেশ, নিউজিল্যান্ড ও পাকিস্তান একটি ত্রিদেশীয় সিরিজ খেলবে

বিশ্বকাপের সুপার টুয়েলভে পাঁচটি ম্যাচ খেলবে বাংলাদেশ। আগামী ২৪ অক্টোবর টাইগাররা তাদের প্রথম ম্যাচ খেলতে মাঠে নামবে এবং ২৭ ও ৩০ অক্টোবর এবং ২ ও ৬ নভেম্বর বাকি ম্যাচগুলো খেলবে।

সুপার টুয়েলভ রাউন্ডের প্রতিটি গ্রুপ থেকে শীর্ষ দুটি দল সেমিফাইনালে খেলার সুযোগ পাবে। সেমিফাইনাল অনুষ্ঠিত হবে আগামী ৯ বা ১০ নভেম্বর। আর, আগামী ১৩ নভেম্বর মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে বিশ্বকাপের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।

XS
SM
MD
LG