অ্যাকসেসিবিলিটি লিংক

সাফ জেতার মধ্য দিয়ে মেয়েদের ফুটবল খেলা নিয়ে সমালোচনা জয় করেছি: অধিনায়ক সাবিনা


সাতক্ষীরা জেলা প্রশাসক সম্মেলন সাফ জয়ী নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুনকে সাতক্ষীরা জেলা প্রশাসনের পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়। শনিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২২।

সাফ জয়ী নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুনকে সাতক্ষীরা জেলা প্রশাসনের পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়েছে। সংবর্ধনার জবাবে সাবিনা বলেন, “আমার মনে হয়, সাফ ফুটবলে জয়লাভ করার মধ্য দিয়ে মেয়েদের ফুটবল খেলা নিয়ে সমালোচনার বিরুদ্ধে জয়লাভ করেছি।”

এসময় তার মাকেও সংবর্ধনা দেওয়া হয়। শনিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে সাতক্ষীরা জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এই উঞ্চ সংবর্ধনার আয়োজন করা হয়। সাবিনা বলেন, “আমি আন্দোলিত। সাতক্ষীরা জেলা প্রশাসনের পক্ষ থেকে সংবর্ধনা পেয়ে আমি মহাখুশি।”

১২ বছরের বিভিন্ন প্রতিবন্ধকতার কথা উল্লেখ করে সাবিনা বলেন, “এত সহজ ছিল না। নানা সমালোচনা সহ্য করে আজ নারীদের এই জায়গা তৈরি করতে হয়েছে। শুরুতে যখন ফুটবল খেলতে শুরু করেছি, তখন আমার পরিবার সাপোর্ট করলও পাড়া-প্রতিবেশিরা মেনে নেয়নি। নানা সমালোচনা করেছে তারা। আমরা যখন সাতক্ষীরা পিটিআই মাঠে অনুশীলন করতে যেতাম, তখন নানা সমালোচনার মুখে পড়তাম। আজ সেই সমালোচনাকে জয় করতে পেরেছি। নারী ফুটবলকে দেশের মানুষ যে এতো ভালোবাসে তা আগে বুঝতে পারিনি।”

এর আগে শুক্রবার ভোরে সাবিনা তার সাতক্ষীরা শহরের বাড়িতে পৌঁছায়। ঐ দিন সকাল সাড়ে ১০ টায় সাবিনাকে একটি ছাদখোলা গাড়িতে করে সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার নেতৃবৃন্দ প্রথমে সার্কিট হাউজে নিয়ে আসেন। পরে তাকে পুরো সাতক্ষীরা শহর প্রদক্ষিণ করানো হয় এবং জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়।

সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবীর বলেন, “সাবিনা ও মাসুরা দেশের মুখ উজ্জ্বল করেছে। তাদের মুখ উজ্জ্বল করার দায়িত্ব আমাদের। আমরা সাবিনাকে অভিনন্দন জানাই।”

XS
SM
MD
LG