অ্যাকসেসিবিলিটি লিংক

পশ্চিম তীরে ফিলিস্তিনি সন্দেহভাজন জঙ্গিকে হত্যা করেছে ইসরাইলি সেনারা


ফিলিস্তিনি মোহাম্মদ আবু কাফিহ-র পরিবারের সদস্যরা ২০২২ সালের ২৫ সেপ্টেম্বর পশ্চিম তীরের বেইট ইজা গ্রামে তার পারিবারিক বাড়িতে।
ফিলিস্তিনি মোহাম্মদ আবু কাফিহ-র পরিবারের সদস্যরা ২০২২ সালের ২৫ সেপ্টেম্বর পশ্চিম তীরের বেইট ইজা গ্রামে তার পারিবারিক বাড়িতে।

ইসরাইলি এবং ফিলিস্তিনি রিপোর্ট অনুসারে, পশ্চিম তীরের উত্তরাংশে এক গ্রেপ্তার অভিযানের সময় ইসরাইলি সেনারা সন্দেহভাজন এক ফিলিস্তিনি বন্দুকধারীকে গুলি করে হত্যা করে।

সেনাবাহিনী বলেছে যে, তারা নাবলুস শহরের কাছে একটি অভিযানের সময় একদল সশস্ত্র মানুষকে একটি গাড়ি এবং একটি মোটরসাইকেলে ভ্রমণ করতে দেখে এবং গুলি চালায়। স্থানীয় জঙ্গি গোষ্ঠী দ্য ডেন অফ লায়ন্স জানিয়েছে, তাদের একজন সদস্য সাইয়িদ আল-কুনি “দখলদার বাহিনীর সঙ্গে সংঘর্ষে” নিহত হয়েছেন।

গত বসন্তে ইসরাইলের অভ্যন্তরে একাধিক মারাত্মক ফিলিস্তিনি হামলার পর থেকে ইসরাইল পশ্চিম তীরের উত্তরাংশে রাত্রিকালীন গ্রেপ্তার অভিযান পরিচালনা করছে। ওই এলাকা থেকে কয়েক ডজন হামলাকারীর আগমন ঘটেছিল।

ডজন ডজন ফিলিস্তিনির মৃত্যু ২০২২ সালকে ২০১৬ সাল থেকে এ নাগাদ অধিকৃত অঞ্চলে সবচেয়ে মারাত্মক বছর করে তুলেছে। নিহত ফিলিস্তিনিদের বেশিরভাগের বিরুদ্ধেই গ্রেপ্তারি পরোয়ানা জারি ছিল। তাদের বেশিরভাগই যুবক বা কিশোর যারা তাদের শহরে আক্রমণকারী সৈন্যদের দিকে পাথর বা আগুন বোমা নিক্ষেপ করে। তবে আল-জাজিরার একজন সাংবাদিক এবং একজন আইনজীবীসহ কিছু বেসামরিক নাগরিক যারা অসাবধানতাবশত যুদ্ধক্ষেত্রে চলে গিয়েছিলেন, তারাও সহিংসতায় নিহত হয়েছেন।

গত সপ্তাহে ডেন অফ লায়ন্সের সদস্যরা নাবলুসে ফিলিস্তিনি নিরাপত্তা বাহিনীর সাথে একটি নাতিদীর্ঘ সংঘর্ষে লিপ্ত হয়। দলটি ফিলিস্তিনি কর্তৃপক্ষকে ইসরাইলের সাথে দুর্নীতি ও সহযোগিতার বাহন হিসেবে বিবেচনা করে।

XS
SM
MD
LG