অ্যাকসেসিবিলিটি লিংক

কুড়িগ্রামে প্রশ্নপত্র ফাঁস: তিন দিনের পুলিশ হেফাজতে প্রধান শিক্ষক


এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় জড়িত থাকার অভিযোগে পুলিশ হেফাজতে প্রধান শিক্ষক
এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় জড়িত থাকার অভিযোগে পুলিশ হেফাজতে প্রধান শিক্ষক

বাংলাদেশের কুড়িগ্রামে, এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় জড়িত থাকার অভিযোগে, নেহাল উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফুর রহমানকে তিন দিনের পুলিশ হেফাজতে দিয়েছেন কুড়িগ্রামের আদালত।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) কুড়িগ্রামের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. সুমন আলী এ আদেশ দেন। এ মামলায় আরও দুই অভিযুক্তকে পুলিশ হেফাজতে নেওয়ার আবেদনের শুনানি অনুষ্ঠিত হবে রবিবার (২ অক্টোবর)।

এর আগে, গত ২০ সেপ্টেম্বর প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় ভুরুঙ্গামারী নেহাল উদ্দিন পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব লুৎফুর রহমান ও তিন স্কুল শিক্ষক এবং স্কুলের দুই সহকারী শিক্ষক জুবায়ের হোসেন ও আমিনুর রহমানকে গ্রেপ্তার করে পুলিশ।

এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে এ পর্যন্ত ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে। এ বিষয়ে ভুরুঙ্গামারী থানায় একটি অভিযোগ দায়ের হওয়ার পর পুলিশ এফআইআর নথিভুক্ত করেছে।

কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলায় প্রশ্নপত্র ফাঁসের কারণে, গত ২১ সেপ্টেম্বর দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে চারটি বিষয়ের এসএসসি পরীক্ষা স্থগিত করা হয়েছে।

দিনাজপুর শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক ফারাজ উদ্দিন তালুকদার কে প্রধান করে, বোর্ড তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে।

দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে চারটি বিষয়ে স্থগিত এসএসসি পরীক্ষা আগামী ১০ থেকে ১৩ অক্টোবর অনুষ্ঠিত হবে।স্থগিত হওয়া চারটি বিষয় হলো; গণিত, পদার্থবিদ্যা, কৃষি বিজ্ঞান ও রসায়ন।

XS
SM
MD
LG