অ্যাকসেসিবিলিটি লিংক

কথিত ধর্ষণের অভিযোগে বিচারের মুখোমুখি চীনের ধনকুবের রিচার্ড লিউ


ফাইল - জেডি ডটকমের সিইও লিউ কিয়াংডং যিনি রিচার্ড লিউ নামেও পরিচিত নিউইয়র্কের নাসডাকে তার কোম্পানির আইপিও ছাড়ার পর উল্লাস করছেন। ২২ মে, ২০১৪
ফাইল - জেডি ডটকমের সিইও লিউ কিয়াংডং যিনি রিচার্ড লিউ নামেও পরিচিত নিউইয়র্কের নাসডাকে তার কোম্পানির আইপিও ছাড়ার পর উল্লাস করছেন। ২২ মে, ২০১৪

চীনের এক ধনকুবের, বিশ্বের অন্যতম সর্বাধিক ধনী ব্যক্তি, তার বিরুদ্ধে আনা ধর্ষণের অভিযোগের বিরুদ্ধে আত্মপক্ষ সমর্থন করতে মিনিয়াপোলিস যাচ্ছেন। তার বিরুদ্ধে অভিযোগ আনা হয় যে তিনি ২০১৮ সালে রাতের খাবার এবং পানীয় পান করার পর মিনেসোটা বিশ্ববিদ্যালয়ের একজন প্রাক্তন ছাত্রীকে ধর্ষণ করেন।

ই-কমার্স প্রতিষ্ঠান জেডি ডটকমের প্রতিষ্ঠাতা এবং প্রাক্তন সিইও রিচার্ড লিউ ঐ নারীকে ধর্ষণ করার অভিযোগ অস্বীকার করেছেন এবং তার বিরুদ্ধে কোন ফৌজদারি অভিযোগ দায়ের করা হয়নি ৷ জিংইয়াও লিউ নামের ঐ নারী আদালতে মামলা করেছেন। মামলাতে তিনি অভিযোগ করেন যে রিচার্ড লিউ তাকে লিমোজিনে চেপে ধরেন এবং পরে তার অ্যাপার্টমেন্টে ধর্ষণ করার আগে তাকে মদ্যপান করতে বাধ্য করেন।

উভয়ই আদলতে সাক্ষ্য দেবেন বলে ধারণা করা হচ্ছে। কে সত্যি বলছেন সেই সিদ্ধান্ত জুরির উপর নির্ভর করছে। বৃহস্পতিবার জুরি নির্বাচনের পর সোমবার শুনানি শুরু হবে।

জিংইয়াও লিউ-এর আইনজীবী উইল ফ্লোরিন বলেন, "আমি মনে করি আমাদের মক্কেলের সবচেয়ে শক্তিশালী দিকটি হচ্ছে তার বিশ্বাসযোগ্যতা, যা জুরিরা বুঝতে পারবেন।" "এই তরুণী যে অবিশ্বাস্য সাহস এবং দৃঢ়তা দেখিয়েছেন তা সত্যিই প্রশংসনীয়।"

রিচার্ড লিউয়ের আইনজীবী ডাইয়েন ডুলিটল বলছেন যে ঐ নারী তথ্য পরিবর্তন করেছেন এবং যে প্রমাণাদি রয়েছে তা তার মক্কেলকে নির্দোষ প্রমাণ করতে সাহায্য করবে।

তিনি বলেন, "আমরা প্রমাণ উপস্থাপনের জন্য, সত্য উপস্থাপনের জন্য অপেক্ষা করছি যাতে বিশ্ব জানতে পারে মিঃ লিউ-এর বিরুদ্ধে এই অভিযোগগুলো সত্য নয়, তিনি সম্পূর্ণ নির্দোষ।"

ঐ নারী অভিযোগ করেন ২০১৮ সালে ধর্ষণের ঘটনাটি ঘটে। তখন রিচার্ড লিউ মিনেসোটা ইউনিভার্সিটির ডক্টর অফ বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন চায়না প্রোগ্রামে অংশ নেয়ার জন্য এক সপ্তাহ মিনিয়াপোলিসে ছিলেন।

XS
SM
MD
LG