অ্যাকসেসিবিলিটি লিংক

ইন্দোনেশিয়ার ৭৭তম স্বাধীনতা দিবস উদযাপন করেছে ঢাকার ইন্দোনেশীয় দূতাবাস


ইন্দোনেশিয়ার দূতাবাসে ইন্দোনেশিয়া প্রজাতন্ত্রের ৭৭তম স্বাধীনতা দিবস উদযাপনে বক্তব্য রাখছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ।

ইন্দোনেশিয়া প্রজাতন্ত্রের ৭৭তম স্বাধীনতা দিবস উদযাপন করেছে, বাংলাদেশের রাজধানী ঢাকায় অবস্থিত ইন্দোনেশিয়ার দূতাবাস। বৃহস্পতিবার(২৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় বাংলাদেশ ও ইন্দোনেশিয়ার মধ্যে একটি বর্ধিত অংশীদারিত্ব প্রদর্শন করে দিবসটি উদযাপন করা হয়।

বাংলাদেশে নিযুক্ত ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত হেরু হারতান্তো সুবোলো, বাংলাদেশের কূটনৈতিক, রাজনৈতিক ব্যক্তিত্ব, সামরিক-বেসামরিক কর্মকর্তা, ব্যবসায়ী, শিক্ষাবিদ এবং বাংলাদেশে কর্মরত আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিদের অনুষ্ঠানে স্বাগত জানান।

এসময় রাষ্ট্রদূত হেরু হারতান্তো সুবোলো বলেন, “এ বছর ইন্দোনেশিয়া ও বাংলাদেশের মধ্যে কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি হচ্ছে। ইন্দোনেশিয়া, বাংলাদেশের সঙ্গে দ্বিপক্ষীয় বাণিজ্য এবং আরও বেশ কিছু খাতে সহযোগিতা ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক জোরদার করতে প্রতিশ্রুতিবদ্ধ।” রাষ্ট্রদূত হেরু হারতান্তো সুবোলো, আশিয়ান-এ ইন্দোনেশিয়ার ভূমিকা এবং জি ২০-তে ইন্দোনেশিয়ার সভাপতিত্বের বিষয়টি তুলে ধরেন।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ। তথ্যমন্ত্রী এসময় বাংলাদেশ ও ইন্দোনেশিয়ার মধ্যে বিরাজমান শক্তিশালী সম্পর্ক ও অংশীদারিত্বের প্রশংসা করেন।

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ রোহিঙ্গাদের তাদের দেশে ফেরত পাঠানোর প্রচেষ্টাকে সমর্থন করতে, ইন্দোনেশিয়ার আরও বেশি ভূমিকা প্রত্যাশা করেন।

XS
SM
MD
LG