অ্যাকসেসিবিলিটি লিংক

সাইবার অপরাধ সম্পর্কে জনগণকে সচেতন করতে হবে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা


প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সাইবার অপরাধ সম্পর্কে জনগণকে সচেতন করার প্রয়োজনীয়তার ওপর জোর দিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা । তিনি বলেন, “সাইবার ক্রাইম একটি বড় সমস্যা, এর কোনো শেষ নেই। সামাজিক সমস্যা সম্পর্কিত অনেক কিছু; যেমন সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদ এখানে বিস্তার লাভ করে এবং অন্যান্য নানা বিষয় ঘটে। সেটা মাথায় রেখে, (সাইবার) নিরাপত্তা খুবই গুরুত্বপূর্ণ।”

বৃহস্পতিবার (৬ অক্টোবর) গণভবনে অনুষ্ঠিত জাতীয় ডিজিটাল নিরাপত্তা পরিষদের বৈঠকে এ কথা বলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী। এ সময় শেখ হাসিনা বলেন, জনগণকে সচেতন করতে হবে যে, সাইবার অপরাধ, সমাজ ও ব্যক্তিগত জীবন, পারিবারিক জীবন এবং দেশের জন্য কতটা ক্ষতিকর।

তথ্যপ্রযুক্তি বিশ্বকে কাছাকাছি এনেছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, “এর ভালো ও মন্দ উভয় দিকই রয়েছে। যারা দেশের নিরাপত্তার জন্য কাজ করেন তাদের বিষয়টি সম্পর্কে আরও জানতে হবে।”

শেখ হাসিনা, দেশের নিরাপত্তা ডিজিটাল পদ্ধতিতে নিশ্চিত করার সর্বোত্তম সম্ভাব্য উপায়গুলো খুঁজে বের করার প্রয়োজনীয়তার ওপর জোর দেন।

বাংলাদেশের প্রধানমন্ত্রী বলেন, “বৈঠকটি আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ বিশ্ব একটি অত্যন্ত সংকটময় সময়ের মধ্য দিয়ে যাচ্ছে এবং এর প্রভাব বাংলাদেশের ওপর পড়ছে। তাই, আপনারা সুচিন্তিত মতামত দিন, যাতে আমরা দেশবাসীর নিরাপত্তা নিশ্চিত করতে পারি এবং দেশকে আরও এগিয়ে নিয়ে, অগ্রগতি ও সমৃদ্ধি অব্যাহত রাখতে পারি।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, “নিরাপত্তা নিশ্চিত করতে বাংলাদেশ কী করতে পারে তা খুঁজে বের করতে হবে এবং অন্যদের অভিজ্ঞতা কাজে লাগাতে হবে।”

XS
SM
MD
LG