অ্যাকসেসিবিলিটি লিংক

জার্মানির উত্তরাঞ্চলের রেলওয়ে-তে নাশকতা, ৩-ঘন্টা ট্রেন চলাচল ব্যাহত


জার্মান রেলওয়ে নেটওয়ার্কে বড় ধরনের নাশকতার পর, বার্লিনের প্রধান ট্রেন স্টেশনে রেল যাত্রীরা একটি প্ল্যাটফর্মে একটি ট্রেনের জন্য অপেক্ষা করছে৷ ৮ অক্টোবর, ২০২২।

জার্মানিতে একটি রেলওয়ে চলাচল ব্যবস্থাপনা শনিবার নাশকতামূলক হামলার শিকার হয়। এতে দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলে প্রায় তিন ঘন্টার জন্য যাত্রী ও পণ্যবাহী উভয় ট্রেন চলাচল ব্যাহত হয় বলে, কর্তৃপক্ষ জানিয়েছে।

অপারেটর ডয়েচে বাহন শনিবারের প্রথম দিকে জানান, হ্যামবুর্গ, স্লেসউইগ-হলস্টেইন, লোয়ার স্যাক্সনি এবং ব্রেমেন রাজ্যে কোনও দূরপাল্লার বা আঞ্চলিক ট্রেন চলছে না। নাশকতার ফলে, বার্লিন এবং কোলোনের মধ্যে ট্রেন চলাচলও প্রভাবিত হয়। সিস্টেমের ব্যর্থতার ফলে বার্লিন ও কোলোন এবং বার্লিন ও আমস্টারডামের মধ্যে ট্রেন চলাচলে সরাসরি কোনও প্রভাব পড়েনি। তবে, ডেনমার্ক থেকে ছেড়ে আসা ট্রেনগুলি সীমান্ত অতিক্রম করে জার্মানিতে যাচ্ছে না।

নাশকতা জার্মানির আঞ্চলিক এবং আন্তঃনগর পরিবহন উভয়কেই আঘাত করেছে, সেইসাথে শিল্পকারখানার জন্য সরবরাহকৃত পণ্যবাহী ট্রেন চলাচলও ব্যাহত হয়।

প্রায় তিন ঘন্টা বন্ধ থাকার পর, ডয়েচে বাহন নিশ্চিত করে, সমস্যাটি - একটি "ডিজিটাল ট্রেন রেডিও সিস্টেমের ব্যর্থতা" – সমস্যাটি শনাক্ত করার পর তা সমাধান করা হয়েছে, তবে এখনও কিছু বিভ্রাট দেখা দিতে পারে। পরে তারা বলেছে যে, নাশকতার কারণেই ওই বিভ্রাটটি ঘটেছিল।

পরিবহন মন্ত্রী ভলকার উইসিং বলেছেন, যে তারগুলি "নিরাপদভাবে রেলওয়ে পরিচালনার জন্য অপরিহার্য" সেগুলো দুটি পৃথক স্থানে ইচ্ছাকৃতভাবে বিচ্ছিন্ন করা হয়েছিল। তিনি বলেন, জার্মানির কেন্দ্রীয় পুলিশ ঘটনাটি তদন্ত করে দেখছে।

কেন্দ্রীয় পুলিশের উদ্ধৃতি দিয়ে জার্মান বার্তা সংস্থা ডিপিএ জানিয়েছে, অপরাধের ঘটনাগুলি বার্লিনের একটি শহরতলী এবং পশ্চিমাঞ্চলীয় রাজ্য নর্থ রাইন-ওয়েস্টফালিয়ায় ঘটেছিল। তবে কারা এর জন্য দায়ী, সে বিষয়ে তাৎক্ষণিকভাবে কিছু জানা যায়নি।

উইসিং বলেন, "আমরা এই কাজের পটভূমি বা অপরাধীদের সম্পর্কে এখন পর্যন্ত কিছুই বলতে পারছি না। তদন্ত শেষ হবার পর আসল ঘটনা জানা যাবে।"

XS
SM
MD
LG