অ্যাকসেসিবিলিটি লিংক

রাশিয়ার ইয়েস্ক শহরে রুশ যুদ্ধবিমান বিধ্বস্ত; মৃতের সংখ্যা এখন ১৪


রাশিয়ান জরুরী কর্মীরা দক্ষিণ-পশ্চিম রাশিয়ার ইয়েস্ক শহরের একটি আবাসিক এলাকার বিধ্বস্ত স্থান থেকে একটি সুখোই এসইউ-থার্টিফোর সামরিক জেটের ধ্বংসাবশেষ সরিয়ে ফেলছে। ১৮ অক্টোবর, ২০২২।

রাশিয়ার বন্দর নগরী ইয়েস্কের আবাসিক এলাকায় রাশিয়ার একটি যুদ্ধবিমান বিধ্বস্ত হওয়ার পর একটি অ্যাপার্টমেন্ট বিল্ডিংয়ে ব্যাপক অগ্নিকাণ্ডের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ১৪ হয়েছে।

কর্তৃপক্ষ মঙ্গলবার মৃতের হালনাগাদ সংখ্যা প্রকাশ করেছে।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রক জানিয়েছে, সোমবার বিমানটি একটি প্রশিক্ষণ মিশনে যাওয়ার সময় এর একটি ইঞ্জিনে আগুন ধরে যায়। বিধ্বস্ত হওয়ার আগেই বিমানের ক্রুরা নিরাপদে বের হয়ে যায়।

স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে যে বিমান বিধ্বস্তের ফলে একটি বিশাল অগ্নিকাণ্ড ঘটে যা আজভ সাগরের তীরে ইয়েস্কে একটি নয়তলা অ্যাপার্টমেন্ট ভবনের বেশ কয়েকটি তলাকে গ্রাস করে।

বিধ্বস্ত হওয়ার কয়েক ঘণ্টা পর আঞ্চলিক গভর্নর ভেনিয়ামিন কনড্রাতিয়েভ বলেন, জরুরি পরিষেবা আগুন নিয়ন্ত্রণে এনেছে।

ইউক্রেনের সীমান্তের কাছে দক্ষিণ-পশ্চিম রাশিয়ায় অবস্থিত ইয়েস্ক এর জনসংখ্যা ৯০,০০০ এবং সেখানে রাশিয়ার একটি বড় বিমান ঘাঁটি রয়েছে।

প্রতিরক্ষা মন্ত্রক বলেছে যে বিমানটি একটি সু-থার্টিফোর বোমারু বিমান, এটি একটি সুপারসনিক টুইন-ইঞ্জিন বিমান যা রাশিয়া ইউক্রেনের যুদ্ধের সময় ব্যবহার করে আসছে।

ক্রেমলিন জানিয়েছে, প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন দুর্ঘটনার বিষয়ে অবহিত হয়েছেন এবং সরকারি কর্মকর্তাদের প্রতি প্রয়োজনীয় সব ধরনের সহায়তা দেওয়ার নির্দেশ দিয়েছেন।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে যে রাশিয়ার রাষ্ট্রীয় তদন্ত কমিটি একটি ফৌজদারি মামলা চালু করেছে এবং তদন্তকারীদের দুর্ঘটনাস্থলে পাঠিয়েছে।

এই প্রতিবেদনে কিছু তথ্য এপি এবং রয়টার্স থেকে নেয়া হয়েছে।

XS
SM
MD
LG