অ্যাকসেসিবিলিটি লিংক

ব্রিটনি গ্রিনারের আপিল খারিজ


যুক্তরাষ্ট্রের ডাব্লুএনবিএ বাস্কেটবল তারকা ব্রিটনি গ্রিনার ক্রাসনোগর্স্কে ভিডিও লিঙ্কের মাধ্যমে আদালতে হাজির হয়েছেন। ২৫ আক্টোবর, ২০২২।
যুক্তরাষ্ট্রের ডাব্লুএনবিএ বাস্কেটবল তারকা ব্রিটনি গ্রিনার ক্রাসনোগর্স্কে ভিডিও লিঙ্কের মাধ্যমে আদালতে হাজির হয়েছেন। ২৫ আক্টোবর, ২০২২।

মঙ্গলবার রাশিয়ার একটি আদালত যুক্তরাষ্ট্রের ডাব্লুএনবিএ বাস্কেটবল তারকা ব্রিটনি গ্রিনারের বিরুদ্ধে গাঁজার তেলযুক্ত ভ্যাপ কার্তুজ রাখার এবং পাচার করার অপরাধে নয় বছরের কারাদণ্ডের বিরুদ্ধে আপিল খারিজ করে দিয়েছে।

গ্রিনার এবং তার আইনজীবীরা তাঁর বেকসুর খালাস কিংবা অন্তত সাজা কমানোর জন্য আবেদন করেছিলেন। তারা বলেছিলেন এই শাস্তি অপরাধের সাথে অসামঞ্জস্যপূর্ণ এবং রাশিয়ার বিচারিক অনুশীলনের সাথে বিরোধপূর্ণ।

আপিল বিবেচনা করার জন্য ৩০ মিনিটের বেশি সময় না নেওয়ার পরে, প্রিসাইডিং বিচারক বলেন যে সাজার অংশ হিসাবে প্রাক-বিচার আটকে থাকা সময়ের গণনা ব্যতীত মূল রায় "পরিবর্তন ছাড়াই" বহাল থাকছে।

এই মামলাটি অবশ্যম্ভাবীভাবে যুক্তরাষ্ট্র-রাশিয়ার সম্পর্কের পরবর্তী সংকটের প্রেক্ষাপটে দেখা হচ্ছে৷

ওয়াশিংটনে এই রায়ের দ্রুত প্রতিক্রিয়া জানায়।

হোয়াইট হাউজের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জেক সালিভান এক বিবৃতিতে বলেছেন, "আমরা এ খবর সম্পর্কে সচেতন যে ব্রিটনি গ্রিনারকে আজ আরেকটি জাল বিচারিক প্রক্রিয়ার মধ্য দিয়ে যাওয়ার পরে অসহনীয় পরিস্থিতিতে অন্যায়ভাবে আটকে রাখা হবে।"

তিনি বলেন যে যুক্তরাষ্ট্র তাকে দেশে ফিরিয়ে আনতে "রাশিয়ার সাথে যোগাযোগ অব্যাহত রাখবে"।

দুবার অলিম্পিক স্বর্ণপদক বিজয়ী গ্রিনারকে ১৭ ফেব্রুয়ারি মস্কো বিমানবন্দরে গাঁজার তেলযুক্ত ভ্যাপ কার্তুজসহ গ্রেপ্তার করা হয়েছিল। গাঁজার ভ্যাপ রাশিয়ায় নিষিদ্ধ। ৪ আগস্ট তাকে মাদকদ্রব্য রাখার এবং চোরাচালানের অভিযোগে একটি পেনাল কলোনিতে ৯ বছরের কারাদণ্ড দেয়া হয়।

XS
SM
MD
LG