অ্যাকসেসিবিলিটি লিংক

৪ হাজার ৪শ কোটি ডলারে টুইটারের সম্পূর্ণ মালিকানা নিয়েছেন ইলন মাস্ক


স্যান ফ্রান্সিসকোতে টুইটার সদরদপ্তর । অক্টোবর ২৬, ২০২২ T

বৃহস্পতিবার ইলন মাস্ক টুইটার ইনকর্পোরেটেডের নতুন মালিক হয়েছেন। তিনি টুইটারের শীর্ষ কর্মকর্তাদের বরখাস্ত করেছেন; তাদের বিরুদ্ধে তাকে বিভ্রান্ত করার এবং সামাজিক যোগাযোগ মাধ্যমটির জন্য তিনি যে উচ্চাকাঙ্ক্ষী রূপরেখাগুলো দিয়েছেন তা কি ভাবে অর্জন করা যায় সে সম্পর্কে তেমন কোন স্পষ্ট ধারণা প্রদান না করার অভিযোগ এনেছেন।

বৈদ্যুতিক গাড়ি নির্মাণকারী টেসলা ইনকর্পোরেটেড টেসলা ডট ও-এর এই সিইও বলেছেন, তিনি টুইটারে স্প্যাম বটগুলোকে “পরাস্ত করতে” চান। অ্যালগরিদমগুলো তৈরি করতে চান যা নির্ধারণ করে যে, কীভাবে বিষয়বস্তু তার ব্যবহারকারীদের কাছে সর্বজনীনভাবে উপস্থাপিত হয় এবং প্ল্যাটফর্মটিকে ঘৃণার ইকো চেম্বার হতে বাধা দেয়। যদিও তিনি সেন্সরশিপ আরোপও সীমাবদ্ধ করতে চান।

তবে মাস্ক কীভাবে এগুলো অর্জন করবেন এবং কে সংস্থাটিকে পরিচালনা করবেন সে সম্পর্কে বিশদ বিবরণ দেননি। তিনি বলেছেন, তিনি ছাঁটাইয়ের পরিকল্পনা করছেন। টুইটারের প্রায় সাড়ে ৭ হাজার কর্মী তাদের ভবিষ্যৎ নিয়ে উদ্বিগ্ন। বৃহস্পতিবার তিনি আরও বলেন, তিনি আরও অর্থোপার্জনের জন্য টুইটার কেনেননি বরং “যে মানবতাকে তিনি ভালোবাসেন, সে মানবতাকে সাহায্য করার চেষ্টা করছেন।”

বিষয়টির সাথে সম্পর্কিত ব্যক্তিরা বলেছেন, মাস্ক টুইটারের প্রধান নির্বাহী পরাগ আগরওয়াল, চিফ ফাইন্যান্সিয়াল অফিসার নেড সেগাল এবং আইনি ও কূটনীতি বিষয়ক প্রধান বিজয়া গাড্ডেকে বরখাস্ত করেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম প্ল্যাটফর্মে ভুয়া অ্যাকাউন্টের সংখ্যা নিয়ে এরা মাস্ক এবং টুইটার বিনিয়োগকারীদের বিভ্রান্ত করেছেন বলে অভিযোগ করেন মাস্ক।

মে মাসে মাস্ক বলেছিলেন, তিনি ডোনাল্ড ট্রাম্পের ওপর টুইটারের নিষেধাজ্ঞা প্রত্যাহার করবেন। ইউএস ক্যাপিটলে হামলার পর ট্রাম্পের টুইটার একাউন্ট নিষিদ্ধ করা হয়। তবে যুক্তরাষ্ট্রের প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তিনি এই প্ল্যাটফর্মে ফিরে আসবেন না। পরিবর্তে তিনি তার নিজস্ব সামাজিক যোগাযোগ অ্যাপ ট্রুথ সোশ্যাল চালু করেছেন।

XS
SM
MD
LG