অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্রের হাউজ স্পিকারের স্বামীর ওপর হামলা: আততায়ী চিৎকার করে বলে 'ন্যান্সি কোথায়?'


হাউজ স্পিকার ন্যান্সি পেলোসি উনার স্বামী পল পেলোসির সাথে।
হাউজ স্পিকার ন্যান্সি পেলোসি উনার স্বামী পল পেলোসির সাথে।

যে অনুপ্রবেশকারী হাউজ স্পিকার ন্যান্সি পেলোসির স্বামীকে তাদের সান ফ্রান্সিসকো বাড়িতে আক্রমণ করেছিল, সে ডেমোক্র্যাটিক নেতা ন্যান্সি পেলোসিকে খুঁজছিল। পল পেলোসিকে হাতুড়ি দিয়ে আক্রমণ করার আগে সে চিৎকার করে বলছিল "ন্যান্সি কোথায়, ন্যান্সি কোথায়?"

শুক্রবার পেলোসির স্বামীকে একজন আততায়ী আক্রমণ করে এবং হাতুড়ি দিয়ে মারাত্মকভাবে মারধর করে। তারা ৮২ বছর বয়সী পল পেলোসির মাথা এবং শরীরে আঘাত করে। হামলার চলমান তদন্তে দুজন ব্যক্তি নাম প্রকাশ না করার শর্তে অ্যাসোসিয়েটেড প্রেসের সাথে কথা বলেছেন এবং এ কথা জানিয়েছেন। পল পেলোসি ক্ষত, গুরুতর ফোলা এবং অন্যান্য আঘাতের জন্য চিকিত্সাধীন রয়েছেন। পেলোসির মুখপাত্র ড্রু হ্যামিল বলেছেন যে তিনি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন বলে আশা করা হচ্ছে।

বিষয়টির সাথে ওয়াকিবহাল দু'জন ব্যক্তি দ্য অ্যাসোসিয়েটেড প্রেসকে জানিয়েছেন, সন্দেহভাজন ব্যক্তিকে ডেভিড ডেপাপে নামে চিহ্নিত করা হয়েছে। তাকে আটক করা হয়েছে।

হ্যামিল এক বিবৃতিতে বলেছেন, "স্পীকার এবং তার পরিবার জরুরী স্বাস্থ্য কর্মী এবং চিকিৎসকদের প্রতি কৃতজ্ঞ এবং এই সময়ে গোপনীয়তা রক্ষার অনুরোধ করছেন।"

ক্যালিফোর্নিয়ার সান ফ্রান্সিসকোতে পল পেলোসি এবং তার স্ত্রী হাউজ স্পিকার ন্যান্সি পেলোসির বাড়ির বাইরের দৃশ্য৷ ২৮ অক্টোবর, ২০২২।
ক্যালিফোর্নিয়ার সান ফ্রান্সিসকোতে পল পেলোসি এবং তার স্ত্রী হাউজ স্পিকার ন্যান্সি পেলোসির বাড়ির বাইরের দৃশ্য৷ ২৮ অক্টোবর, ২০২২।

হামলার পরিস্থিতি অস্পষ্ট হলেও, এই হামলার কারণে কংগ্রেস সদস্যদের এবং তাদের পরিবারের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে কারণ ক্যাপিটলে মারাত্মক বিদ্রোহের প্রায় দুই বছর পর আইন প্রণেতাদের জন্য হুমকি সর্বকালের সর্বোচ্চ পর্যায়ে রয়েছে। আক্রমণটি মধ্যবর্তী নির্বাচনের মাত্র ১১ দিন আগে সংগঠিত হয়েছে, যেখানে অপরাধ এবং জননিরাপত্তা আমেরিকানদের মধ্যে শীর্ষ উদ্বেগ হিসাবে আবির্ভূত হয়েছে।

কংগ্রেস নেতাদের সুরক্ষার দায়িত্বপ্রাপ্ত ক্যাপিটল পুলিশ বলেছে যে ন্যান্সি পেলোসি তার স্বামীর উপর হামলার সময় ওয়াশিংটনে ছিলেন এবং তাঁর সাথে প্রতিরক্ষামূলক ব্যবস্থা ছিল। তিনি এই সপ্তাহে ইউরোপে একটি নিরাপত্তা সম্মেলন থেকে ফিরে এসেছেন এবং শনিবার সন্ধ্যায় ভাইস প্রেসিডেন্ট কামলা হ্যারিসের সাথে একটি অ্যাডভোকেসি ইভেন্টে মূল বক্তব্য রাখবেন।

ক্যাপিটল পুলিশ জানিয়েছে, এফবিআই এবং সান ফ্রান্সিসকো পুলিশও তদন্ত করছে। সন্দেহভাজন ব্যক্তি সান ফ্রান্সিসকো পুলিশের হেফাজতে রয়েছে।

প্রায়শই ওয়াশিংটনে আনুষ্ঠানিক আয়োজনের সময় ন্যান্সি পেলোসির পাশে তাঁর স্বামী পল পেলোসিকে দেখা যায়। তিনি একজন ধনী বিনিয়োগকারী যিনি মূলত পশ্চিম উপকূলে থাকেন। তাদের পাঁচজন প্রাপ্তবয়স্ক সন্তান এবং অনেক নাতি-নাতনি রয়েছে। দুজন ৫৯ বছর ধরে পরস্পরের সঙ্গে বিবাহিত।

XS
SM
MD
LG