অ্যাকসেসিবিলিটি লিংক

চাঁদপুরে রাস্তার পাশ থেকে বিএনপি নেতার লাশ উদ্ধার


বাংলাদেশের চাঁদপুর জেলার মতলব উত্তরে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) ফতেহপুর পশ্চিম ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক সলিমুল্লাহ লাভলুর (৫০) লাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার (২ নভেম্বর) সকালে ফতেহপুর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের মান্দাতলী গ্রামের ইটের রাস্তার পাশ থেকে তাঁর লাশ উদ্ধার করা হয়।

লাভলু মান্দারতলী গ্রামের আমির হোসেন মাস্টারের ছেলে।
জানা যায়, ভোরে ভ্যানচালক জাহাঙ্গীর আলম মান্দারতলী গ্রামের ভেতর দিয়ে প্রবাহিত হেরিংবন্ড রাস্তা দিয়ে যাওয়ার সময় লাশ দেখে চিৎকার দেন। পরে বিষয়টি থানা পুলিশকে জানানো হয়।

স্থানীয়রা জানায়, লাভলু ৭ নম্বর ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য ও বিএনপি ফতেপুর পশ্চিম ইউনিয়নের সাধারণ সম্পাদক। কে বা কারা রাতের অন্ধকারে তাঁকে হত্যা করে রাস্তার পাশে তাঁর লাশ ফেলে যায়।

নিহতের ছেলে লাবিব জানায়, মঙ্গলবার (১ নভেম্বর) বিকেলে স্কুল ছুটি হওয়ার পরে ওই গ্রামের শিপন তার পায়ে মোটরসাইকেল তুলে দেয়। এ নিয়ে তার সঙ্গে তর্ক-বির্তক হয়। পরে লাভলু বিষয়টি জানার পর শিপনকে জিজ্ঞেস করলে বেশ তর্ক হয়। পরে শিপন (২১) ও তাঁর দুই বন্ধু রাকিব (২২), তুহিন (২০) লাভলুর বাড়িতে এসে আজকেই খেলা দেখাবে বলে হুমকি দেয়। তাই এই ঘটনায় হুমকিদাতাদের সন্দেহ করেন তারা।

মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহিউদ্দিন মিয়া বলেন, ‘লাশের কোথাও তেমন কোনো আঘাতের চিহ্ন নাই। তবে নাক মুখ দিয়ে ফেনা যুক্ত লালা বের হয়। তার ডান কানের নিচে সামান্য আঘাতের চিহ্ন রয়েছে’।

ওসি আরও বলেন, ‘এটা হত্যা না আত্মহত্যা নিশ্চিত না। ময়নাতদন্তের রিপোর্ট পাওয়ার পরে তা পরিস্কার জানা যাবে। লাশ উদ্ধার ও সুরতহাল প্রতিবেদন তৈরি করা হয়েছে। দুপুরে লাশের ময়নাতদন্তের জন্য চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে’।

তিনি বলেন, ‘পারিবারের পক্ষ থেকে এখনো কোনো মামলা হয়নি। অভিযোগ দেওয়া হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে’।

তিনি আরও জানান, বিষয়টি তদন্ত চলছে।

XS
SM
MD
LG