অ্যাকসেসিবিলিটি লিংক

হুমকি দিয়ে আন্দোলন বন্ধ করা যাবে না: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

খালেদা জিয়াকে কারাগারে ফেরত পাঠানোর হুমকি দিয়ে চলমান আন্দোলন বন্ধ করা যাবে না বলে উল্লেখ করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (৪ নভেম্বর) গুলশানে, বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল। এ সময় তিনি, “বিএনপি আন্দোলনের নামে বাড়াবাড়ি করলে, খালেদা জিয়াকে আবারও কারাগারে পাঠানো হবে” বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের প্রতিক্রিয়ায় এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, “দেশ যখন চরম অব্যবস্থাপনা, অর্থনৈতিক ও রাজনৈতিক সংকটের মধ্য দিয়ে যাচ্ছে, তখন তিনি (প্রধানমন্ত্রী) এমন হুমকি দিচ্ছেন। তিনি যদি মনে করেন এটা গণতন্ত্রের আন্দোলনকে ব্যাহত বা দমন করবে, তাহলে তিনি ঠিক ভাবছেন না। জনগণের এই আন্দোলনকে কেউ দমাতে পারবে না। মানুষ তাদের অধিকারের জন্য লড়াই করছে।”

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, “তার (প্রধানমন্ত্রী) বক্তব্য প্রমাণ করেছে যে তারা প্রতিহিংসাপরায়ণ এবং তারা গণতন্ত্র ও বিচার বিভাগের স্বাধীনতায় বিশ্বাস করে না। রাজনৈতিক প্রতিহিংসার কারণেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ অবস্থায় এমন বক্তব্য দিয়েছেন।”

মির্জা ফখরুল বলেন, “তারা সন্ত্রাসীদের ব্যবহার করে আমাদের সমাবেশে বাধা দিচ্ছে, যা কিনা আমাদের সাংবিধানিক অধিকার। আপনারা কি কোনো সভ্য দেশে দেখেছেন যে সরকার ধর্মঘট করে?’ বরিশালে আমাদের সমাবেশের পাঁচ দিন আগে থেকেই পরিবহন চলাচল বন্ধ করা হয়েছে।”

বিএনপি তার চলমান আন্দোলনের অংশ হিসেবে ২৭ সেপ্টেম্বর ১০টি বিভাগীয় শহরে ধারাবাহিক গণসমাবেশ কর্মসূচি ঘোষণা করেছে। চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা ও রংপুরে চারটি সমাবেশ অনুষ্ঠিত হওয়ার পর, শনিবার বিভাগীয় পর্যায়ে বিএনপির ৫ম সমাবেশ হবে বরিশালে। আর আগামী ১০ ডিসেম্বর ঢাকায় শেষ বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

XS
SM
MD
LG