অ্যাকসেসিবিলিটি লিংক

পঞ্চগড় শহরের বাজারে অগ্নিকাণ্ড, পুড়ে গেছে শতাধিক দোকান


পঞ্চগড় শহরের বাজারে অগ্নিকাণ্ড, পুড়ে গেছে শতাধিক দোকান

বাংলাদেশের পঞ্চগড় জেলা সদরের বাজারে অগ্নিকাণ্ডে শতাধিক দোকান পুড়ে গেছে। শুক্রবার (১১ নভেম্বর) দিবাগত রাত ১টার পর শহরের মুড়িহাটি, শুটকি হাটি, মুরগি হাটি এলাকায় আকষ্মিক অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। পঞ্চগড় বাজারের এই এলাকাটিতে মুড়ি, শুটকি, মুরগি, পান, চুড়ি-ফিতা, দড়ি-সুতা, কাচাবাজার ও মনোহারি মালামালের দোকান-পাট রয়েছে। শুক্রবার দিবাগত রাত ১টার পর আকষ্মিক সেখানে আগুন লাগে। মুহূর্তেই তা ছড়িয়ে পড়ে চারপাশে।

পঞ্চগড় জেলার ফায়ার সার্ভিসের চারটি ইউনিট আড়াই ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকাণ্ডে শতাধিক দোকান ও মালামাল সম্পূর্ণ পুড়ে যায়। ব্যাবসায়ীদের দাবি, অগ্নিকাণ্ডে ছোট বড় দেড়শ’ দোকানপাট ক্ষতিগ্রস্ত হয়েছে।

ফায়ার সার্ভিসিএখনও অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেননি। পঞ্চগড় ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক শেখ মোহাম্মদ মাহাবুবুল ইসলাম বলেন, “ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট আড়াই ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে।” তিনি আরও বলেন ,“তদন্ত ছাড়া আগুনের সূত্রপাত বা ক্ষয়ক্ষতি কোনটাই নিশ্চিত করে বলা সম্ভব নয়।”

পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদুল হক জানান, “ক্ষয়ক্ষতি নিরুপনে কাজ চলছে। ক্ষতিগ্রস্তদের তালিকা করা হচ্ছে। অধিকাংশ দোকান সম্পূর্ণ পুড়ে গেছে। ক্ষতিগ্রস্তদের সরকারি সহযোগিতার ব্যবস্থা করা হবে।”

পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা বলেন, “আগুন লাগার কারণ আমরা সম্পর্কে নিশ্চিত হওয়ার চেষ্টা করছি। এ বিষয়ে দ্রুত একটি তদন্ত কমিটি গঠন করা হবে।”

XS
SM
MD
LG